Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bappa Lahiri

Bappi Lahiri: সোনার জুতো, ঘড়ি, চশমা, কোথায় গেল বাপ্পি লাহিড়ির স্বর্ণভান্ডার?

বাপ্পি লাহিড়ির কাছে তাঁর সোনাগুলি কেবল গয়না বা অলঙ্কার ছিল না। সোনাগুলিকে তিনি তাঁর সৌভাগ্যের প্রতীক বলে মনে করতেন। ভ্যাটিকান সিটি থেকে হলিউড, পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে তিনি যা সংগ্রহ করতেন, সেগুলিকে সোনায় পরিণত করে গায়ে পরতেন। কিন্তু সেগুলি এখন কোথায়?

বাপ্পি লাহিড়ি

বাপ্পি লাহিড়ি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৭:৪৯
Share: Save:

১৫ ফেব্রুয়ারি। বাপ্পি লাহিড়ি চলে গেলেন। তাঁর কালো চশমাও তাঁর সঙ্গে শেষযাত্রায় চলে গিয়েছে। কিন্তু তাঁর প্রিয় সোনাগুলি? সে সব এখন কোথায়? বাপ্পির অনুপস্থিতিতে কোথায় জায়গা হয়েছে তাদের? জানালেন বাপ্পির ছেলে বাপ্পা লাহিড়ি।

বাপ্পির কাছে তাঁর সোনাগুলি কেবল গয়না বা অলঙ্কার ছিল না। সোনাগুলিকে তিনি তাঁর সৌভাগ্যের প্রতীক বলে মনে করতেন। ভ্যাটিকান সিটি থেকে হলিউড, পৃথিবীর বিভিন্ন প্রান্ত থেকে তিনি যা সংগ্রহ করতেন, সেগুলিকে সোনায় পরিণত করে গায়ে পরতেন।

বাপ্পার কথায়, ‘‘বাবা কোনও দিনও সোনা ছাড়া ঘরের বাইরে বেরোননি। ভোর পাঁচটায় বিমান ধরতে হবে, তাও সমস্ত সোনা গায়ে পরে নিয়ে তবেই বেরিয়েছেন বাবা। সোনা যেন তাঁর মন্দির, তাঁর ক্ষমতা। আধ্যাত্মিক কোনও যোগ ছিল সোনার সঙ্গে।’’ বাপ্পা জানালেন, বাপ্পির অনুরাগীরা যাতে তাঁর সেই সোনাগুলি নিজের চোখে দেখতে পারেন, তাই বাপ্পির সোনাগুলি সংগ্রহশালায় রাখা হবে। বেশ কয়েকটি সোনার জুতো, ঘড়ি, রোদচশমা, টুপি, গয়না রয়েছে বাপ্পির বাড়িতে। সব কিছুই সংগ্রহশালায় জমা দেওয়া হবে বলে জানালেন বাপ্পি-পুত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bappa Lahiri Bappi Lahiri gold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE