Advertisement
২৪ জুলাই ২০২৪
Madhumita Sarcar

একা ঘুরতে গেলে তাঁর ছবি কে তোলে? অনুরাগীদের কৌতূহল মেটাতে মুখ খুললেন মধুমিতা

শহরে নেই মধুমিতা সরকার। পাহাড়ে একা প্রকৃতির শোভা উপভোগ করছেন তিনি। অভিনেত্রী কোথায় গিয়েছেন তা-ও খোলসা করলেন আনন্দবাজার অনলাইনের কাছে।

Bengali actress Madhumita Sarcar revealed a secret from her solo travel

মধুমিতা সরকার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৯:৫৫
Share: Save:

অভিনেত্রী মধুমিতা সরকার ঘুরতে পছন্দ করেন। তার ইঙ্গিত তাঁর সমাজমাধ্যমের পাতায় মেলে। তবে দলবলের পরিবর্তে অভিনেত্রীর পছন্দ ‘সোলো ট্রাভেল’ অর্থাৎ একা ঘুরতে যাওয়া। আর সেটি করতে গিয়েই সমাজমাধ্যমে একাধিক প্রশ্নের সম্মুখীন হতে হয় অভিনেত্রীকে। যার মধ্যে অন্যতম, অনুরাগীরা জানতে চান, অভিনেত্রীর ছবি বা ভিডিয়ো কে বা কারা তুলে দেন। এ বার নিজেই এই প্রশ্নের উত্তর দিলেন মধুমিতা।

মধুমিতার ব্যক্তিগত জীবন নিয়ে অনুরাগীদের কৌতূহল রয়েছে। তাই তাঁর ছবি দেখেও ওঠে প্রশ্ন। বলা হয়, একা নয়, তা হলে অভিনেত্রীর সঙ্গে নিশ্চয়ই কেউ রয়েছেন। এ বার যাবতীয় ধোঁয়াশার সমাধান করতে অভিনেত্রী নিজেই একটি ভিডিয়ো পোস্ট করেছেন।

ইনস্টাগ্রামে পোস্ট করা সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, পাহাড়ি জনপদে কুয়াশা ঘেরা পথে অভিনেত্রীকে। ভিডিয়োয় তিনি বলছেন, ‘‘এই যে পাহাড়ি পথ ধরে আমি এখন নদীর দিকে যাব, দেখুন কে আমাকে সেখানে নিয়ে যাবেন।’’ এর পরেই ক্যামেরা ঘুরিয়ে অভিনেত্রী তাঁর গাইড তথা হোম স্টে-র মালিকের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছেন।

এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনের তরফে মধুমিতার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বললেন, ‘‘ভিডিয়োতে আমি কেন ইংরিজিতে কথা বলেছি, তা নিয়েও দেখছি মন্তব্য করা হচ্ছে! মানুষের কৌতূহল এবং প্রশ্ন কখনও শেষ হবে না।’’

একই সঙ্গে অভিনেত্রী জানালেন, ইনস্টাগ্রামে তাঁর ৬০ শতাংশ বাঙালি অনুসরণকারী। বাকিরা অবাঙালি। তাই বাইরে ঘুরতে গেলে মাঝেমধ্যে ইংরিজিতেই ভিডিয়ো পোস্ট করেন তিনি, যাতে প্রত্যেকেই তাঁর কথা বুঝতে পারেন।

তবে মধুমিতা যে একা ঘুরতে ভালবাসেন সে কথা আগেও স্বীকার করেছেন। এ বার বললেন, ‘‘কেউ যে নিজে স্বাধীন জীবন উপভোগ করতে পারে, সেটা মানুষ বিশ্বাসই করতে চান না।’’ এরই সঙ্গে অভিনেত্রী যোগ করলেন, ‘‘ বহু জায়গায় হোম স্টে-র মালিকরাই কত বার বলেন, তাঁদের সঙ্গে খাবার খেতে। ঘুরতে এসে তাঁরাই তো আমার পরিবারের মতো হয়ে যান!’’

একা ঘুরতে যাওয়ার অনেক উপকারও পেয়েছেন মধুমিতা। বললেন, ‘‘ভোরে উঠে ট্রেকিং করি। তার পর সারা দিনের ধকলের পর বিকালে ঘরে ফিরে নিজের কাজ নিয়ে বসি। তখন দেখি, খুব ঠান্ডা মাথায় কাজগুলো সেরে ফেলতে পারছি।’’

অভিনেত্রী কোথায় ঘুরতে গিয়েছেন, তা কিন্তু সমাজমাধ্যমে প্রকাশ করেননি। তবে আনন্দবাজার অনলাইনের কাছে জানালেন, তাঁর বর্তমান ঠিকানা। ১ জুন ভোট দিয়েই পশ্চিমবঙ্গ ও সিকিম সীমান্তের এক ছোট্ট জনপদে পৌঁছে গিয়েছেন অভিনেত্রী। নাম রঞ্জু ভ্যালি। মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হবে। কিন্তু মধুমিতা তখন কলকাতায় না-ও ফিরতে পারেন। হেসে বললেন, ‘‘আমার কিছু কাজ থাকতে পারে। সে রকম দরকার পড়লে মঙ্গলবার এখান থেকে সোজা হায়দরাবাদে যেতে হবে। কাজ সেরে তার পর কলকাতায় ফিরব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE