Advertisement
২০ জুলাই ২০২৪
Kaliachk Chapter 1 Movie

ছবিতে অকারণ বদনাম, ‘কালিয়াচক চ্যাপ্টার ১’ বন্ধের হুমকি স্থানীয়দের! কী বলছেন রাতুল?

কালিয়াচকে ঘটে যাওয়া নানা বিতর্কিত ঘটনায় নেটমাধ্যম ছয়লাপ। রাতুলের ছবি তেমনই এক জ্বলন্ত ঘটনা সামনে আনছে। প্রতিবাদীরা কি তাই ভয় পেয়েছেন? পরিচালক সেই বক্তব্যও নস্যাৎ করেছেন।

Bengali Film Kaliachk Chapter 1 have got threat on social media

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৪ ২১:৩০
Share: Save:

কালিয়াচক হত্যাকাণ্ড নিশ্চয়ই ভুলে যাননি? একই পরিবারের চার সদস্য খুন বাড়ির ছেলের হাতে। এখনও সেই মামলা চলছে। সেই ঘটনা জায়গা করে নিয়েছে রাতুল মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘কালিয়াচক চ্যাপ্টার ১’-এ। সদ্য মুক্তি পেয়েছে ছবির পোস্টার। ১৪ জুন মুক্তি পাচ্ছে ছবিটি। তার মধ্যেই আচমকা ছবি নিয়ে হইচই। সামাজিক পাতায় ক্ষোভ উগরে দিয়েছেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা ছবির প্রদর্শন বন্ধের হুমকি দিয়েছেন।

প্রকৃত ঘটনা কী? আনন্দবাজার অনলাইনকে নির্মাতাদের পক্ষ থেকে জানানো হয়েছে, দিন কয়েক ধরে সামাজিক পাতায় অসন্তোষ দানা বেঁধেছে। স্থানীয় বাসিন্দাদের দাবি, কালিয়াচককে অকারণ বদনাম করা হচ্ছে। এই ছবি ভুল বার্তা দিচ্ছে। অবিলম্বে তাই ছবির মুক্তি স্থগিত রাখা উচিত। পরিচালক এই মুহূর্তে সপরিবার কাশ্মীরে। বিষয়টি কি তাঁকে অস্বস্তিতে ফেলেছে? জানতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল তাঁর সঙ্গে। পরিচালক সাফ বলেছেন, ‘‘এক, ছবিটি সত্য ঘটনা দ্বারা অনুপ্রাণিত। যদিও হুবহু সমস্ত ঘটনা দেখানো হচ্ছে না। দুই, ছবি না দেখে বোধ হয় কোনও মন্তব্য করা ঠিক নয়। ছবি বন্ধ করে দেওয়া সমাধান নয়।’’

কালিয়াচকে ঘটে যাওয়া নানা বিতর্কিত ঘটনায় নেটমাধ্যম ছয়লাপ। রাতুলের ছবি তেমনই এক জ্বলন্ত ঘটনা সামনে আনছে। প্রতিবাদীরা কি তাই ভয় পেয়েছেন? পরিচালক সেই বক্তব্যও নস্যাৎ করেছেন। তাঁর পাল্টা যুক্তি, ছবিতে অনেক ইতিবাচক বার্তা আছে। অভিনেতাদের সংলাপে। তিনি একপেশে ছবি একেবারেই বানান না। এখন ছবিমুক্তির আগে বিতর্ক মানেই ব্যবসায় সাফল্য। না চাইতেই তাঁর ছবি চর্চায়। রাতুল খুশি? এ বারও তাঁর বুদ্ধিদীপ্ত জবাব, ‘‘এ ভাবে ছবির প্রচারে বিশ্বাসী নই। তাই এই ধরনের চর্চায় মনখারাপ বেশি হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kaliachak Ratool Mukherjee Threats Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE