• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লকডাউনে ওরা খাবে কী? ঢাকার পথে নিজের হাতে কুকুরদের খাওয়াচ্ছেন জয়া

Jaya Ahsan
ঢাকার রাস্তায় কুকুরকে খাওয়াতে ব্যস্ত জয়া।

লকডাউনের সময় ঢাকার রাস্তায় দেখা গেল তাঁকে। হলদে কামিজ, সাদা সালোয়ার। মুখ বাঁধা। জয়া আহসান। গত পাঁচ দিন ধরে ২৫ থেকে ৩০টি কুকুরকে ঢাকার রাস্তায় নিজের হাতে মুর্গির মাংস, ভাত আর জল খাওয়াচ্ছেন জয়া। এই লকডাউনের সময় তিনি বলেছিলেন যে বাগানেই তাঁর একমাত্র শান্তি। কিন্তু নিজে কুকুরদের এ ভাবে নিয়ম করে যত্ন নিচ্ছেন সে কথা নিজে ফলাও করে বলেননি। জয়ার দাদা অদিত মাসুদ সোশ্যাল মিডিয়ায় জয়ার ছবি দিয়ে এই খবরটি পোস্ট করেন। তিনি লেখেন, “আমার বোন জয়ার জন্য আমার গর্ব হচ্ছে।”

বাংলাদেশের এমন অনেক এনজিও যারা পশুপাখিদের নিয়ে কাজ করে তাদের সঙ্গে বেশ অনেক দিন ধরেই যুক্ত জয়া। কিন্তু তাঁর এই ভাবনা বা কাজকে তিনি কখনও প্রচারের আলোয় নিয়ে আসেননি।

এই সময় ভারতেই থাকার কথা ছিল জয়ার। ‘অর্ধাঙ্গিনী’ ছবির ডাবিং এখনও বাকি। বাংলাদেশের পরিস্থিতিও ভাল নয়। জয়া আগেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, ঢাকার রাস্তায় সেনা নেমেছে। ঢাকাতেই ছবির সঙ্গে যুক্ত কিছু মানুষ যাঁদের হাতে প্রায় একেবারেই টাকা নেই, তাঁদের জন্য তহবিল করে টাকা তোলার ব্যবস্থা করছেন তিনি। তবে এ ধরনের কাজের প্রচার তিনি একেবারেই পছন্দ করেন না। আগামী ১৪ এপ্রিল ‘হইচই’ প্ল্যাটফর্মে দেখা যাবে অতনু ঘোষের পরিচালনায় ‘রবিবার’। তাঁর ভক্তদের জন্য সেই খবর পোস্ট করে জয়া জীবাণুমুক্ত বিশ্বের আশায় দিন গুণছেন।

আরও পড়ুন:  লকডাউন না থাকলে আজই রতন কাহারের বাড়ি যেতাম: বাদশা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন