Advertisement
০৪ মে ২০২৪
Iman Chakraborty

নতুন প্রতিভার সন্ধানে ইমন, নেপথ্যে কী ভাবনা? জানালেন আনন্দবাজার অনলাইনে

নতুন প্রতিভাদের সুযোগ দিতে বিশেষ উদ্যোগ নিয়েছেন ইমন চক্রবর্তী। ৭৫০ জন প্রতিযোগীর মধ্যে তিন জনের ভাগ্যে থাকবে বিশেষ সুযোগ।

Bengali singer Iman Chakraborty will organise a talent hunt competition

ইমন চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০৬
Share: Save:

সঙ্গীত নিয়ে তিনি ব্যস্ত। কিন্তু বিশ্বাস করেন নতুন প্রতিভাদের জায়গা করে না দিলে ইন্ডাস্ট্রি গতি হারাবে। কয়েক বছর আগে ব্যক্তিগত উদ্যোগেই ইমন চক্রবর্তীর সেই প্রচেষ্টার শুরু। কিন্তু এই প্রথম নতুন প্রতিভাদের পায়ের নীচের জমির সন্ধানে ‘ট্যালেন্ট হান্ট’-এর আয়োজন করেছেন ইমন। আনন্দবাজার অনলাইনকে শিল্পী জানালেন তাঁর এই ভাবনার কথা।

২০১৯ সালে নতুনদের সুযোগ দিতে ব্যক্তিগত উদ্যোগে অল্প পরিসরে যাত্রা শুরু করেছিলেন ইমন। বললেন, ‘‘অতিমারির সময় থেকেই প্রচুর নতুন ছেলেমেয়েদের সঙ্গে আমরা কাজ করছি। লকডাউনের জন্য মাঝে করতে পারিনি। গত বছরেও করেছিলাম।’’ কিন্তু এই প্রথম বড় আকারে তাঁর উদ্যোগকে সামনে নিয়ে আসছেন শিল্পী। পোশাকি নাম ‘নতুন প্রতিভার খোঁজে’। ইতিমধ্যেই ৫৫০ প্রতিভাবান শিল্পী আবেদন করেছিলেন। সেখান থেকে তাঁদের গানের নমুনা বিচার করে ৭৫ জনকে বেছে নিয়েছিলেন ইমন। ১৮ ফেব্রুয়ারি সেখান থেকে চূড়ান্ত পর্বের জন্য মোট ২৫ জনকে বেছে নেওয়া হয়েছে।

প্রতিযোগিতায় প্রথম তিন জনের জন্য বিশেষ সুযোগ। ইমন জানালেন, গত বছরের বিজেতারা সুযোগ পাওয়ার পর এখন খুব ভাল কাজ করছেন। এই বছর প্রথম তিন স্থানাধিকারীদের জন্য কী কী থাকবে? ইমন বললেন, ‘‘প্রথম স্থানাধিকারীকে কোনও রিয়্যালিটি শোয়ের চূড়ান্ত অডিশন পর্বে সুযোগ দেব। আমার সংস্থার অধীনে বাকি দু’জনের সঙ্গে একটা গান করব। আমার বসন্ত উৎসবে তাঁরা পারফর্মও করবেন।’’

আগামী ২৪ ফেব্রুয়ারি চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। বিচারকের আসনে ইমন ছাড়াও থাকছেন দেবজ্যোতি মিশ্র, আরশাদ ভাই, উপালি ভট্টাচার্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Iman Chakraborty Bengali singer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE