Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

জল-স্থল-মহাকাশ থেকে দীপিকার রান্নাঘর, সর্বত্র উঁকি দিচ্ছেন এই আমেরিকান সেনেটর

সংবাদ সংস্থা
কলকাতা ২৪ জানুয়ারি ২০২১ ১২:৪৩
‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির পরিচিত দৃশ্যে ঢুকে পড়েছেন বার্নি স্যান্ডার্স।

‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবির পরিচিত দৃশ্যে ঢুকে পড়েছেন বার্নি স্যান্ডার্স।
ছবি: টুইটার

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ নেওয়ার সময় সেনেটর বার্নি স্যান্ডার্সের জবুথবু হয়ে বসে থাকার ছবি ইতিমধ্যেই ভাইরাল হয়েছে ইন্টারনেটে। ক’দিন ধরেই নেটাগরিকরা সেই ছবি নিয়ে রসিকতা করে চলেছেন নেট দুনিয়ায়। বিভিন্ন পরিচিত ছবি বসানো হয়েছে বার্নির ছবির প্রেক্ষাপটে। তার মধ্যে এ বার ঢুকে গিয়েছে বলিউডের বিভিন্ন দৃশ্যও।

Advertisement







তবে শুধু বলিউডের দৃশ্যই নয়, সমাজ মাধ্যমে বলিউড তারকারা নিজেদের ছবির সঙ্গেও বসিয়ে দিয়েছেন আমেরিকার এই সেনেটরের বসে থাকা ছবিটি। তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন থেকে প্রিয়াঙ্কা চোপড়া। এমনকি কেরলের পর্যটন বিভাগ পর্যন্ত নিজেদের টুইটার অ্যাকাউন্ট থেকে প্রকাশ করেছে এমনই এক ছবি। সেখানে দেখা যাচ্ছে, মুন্নারে বসে রয়েছেন বার্নি।



শুধু কেরল নয়, উৎসাহী নেটাগরিকদের কেউ কেউ বার্নিকে পৌঁছে দিয়েছেন তাজমহলের সামনে, কেউ বা এভারেস্টের পায়ের কাছে। কেউ বা তাঁকে পাঠিয়ে দিয়েছেন মহাকাশেও।





এই তালিকায় রয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনিও এই বার্নির বিখ্যাত হয়ে যাওয়া ছবির সঙ্গে নিজের একটি ছবি জুড়ে পোস্ট করেছেন সমাজ মাধ্যমে। সব মিলিয়ে বার্নির জ্যাকেট-গ্লাভস পরা, চেয়ারে জবুথবু হয়ে বসাটা বড় চর্চার বিষয়।


এ দিকে বার্নির ছবির কারণে আমেরিকায় হঠাৎ পরিচিত হয়ে গিয়েছেন জেন এলিস নামের ৪২ বছরের এক শিক্ষিকা। কারণ ছবিতে বার্নিকে যে গ্লাভস পরে থাকতে দেখা যায়, সেটা তাঁর হাতে-বোনা। ২০১৬ সালে ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট পদপ্রার্থীর ভোটে বার্নি যখন হিলারি ক্লিন্টনের কাছে হেরে যান, তখন জেন তাঁকে গ্লাভস জোড়াটি সান্ত্বনা দিতে পাঠিয়েছিলেন। জো বাইডেনের শপথ নেওয়ার অনুষ্ঠানে বার্নির ছবিটি ভাইরাল হতেই ইন্টারনেটে খোঁজ পড়ে যায় এই গ্লাভস-নির্মাতার। উঠে আসে জেনের নাম। তার পরের দু’দিনে জেনের কাছে প্রায় ১৩ হাজার ইমেল এসে গিয়েছে একই রকম গ্লাভস চেয়ে।

আরও পড়ুন

Advertisement