×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

‘ভবিষ্যতের ভূত’ ফের সিনেমা হলে আসছে আগামী ৫ এপ্রিল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ মার্চ ২০১৯ ১৪:৩৬
‘ভবিষ্যতের ভূত’।

‘ভবিষ্যতের ভূত’।

দর্শকদের জন্য সুখবর। বহু বাধা বিঘ্নের পর আগামী ৫ এপ্রিল দেশজুড়ে ফের মুক্তি পেতে চলেছে অনীক দত্তর ছবি ‘ভবিষ্যতের ভূত’। কলকাতার মাল্টিপ্লেক্স-সহ অন্যান্য হলেও ফের ছবিটি ফিরিয়ে নিতে বাধ্য হচ্ছেন সিনেমা হল মালিকরা।

এ প্রসঙ্গে ছবির অন্যতম প্রযোজক বিলি চট্টোপাধ্যায় বললেন, ‘‘সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে যে রাজ্য সরকার কাজ করছেন এতে আমরা খুবই খুশি। আগামী ৫ এপ্রিল থেকে কলকাতার সব সিনেমা হলে আমরা ছবি নিয়ে ফিরছি। যাঁরা ছবিটা দেখবেন বলে এতদিন ধরে অপেক্ষা করছিলেন, তাঁদের জন্য সত্যিই ভাল লাগছে।’’

গত ১৫ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায় ‘ভবিষ্যতের ভূত’। কিন্তু মুক্তির ঠিক এক দিনের মধ্যে শহরের সমস্ত হল থেকে তুলে নেওয়া হয় ছবিটি। অগ্রিম টিকিটের টাকাও ফেরত দেওয়া হয় দর্শককে। কারণ হিসেবে বলা হয়, হল কর্তৃপক্ষ এ সবই করেছেন ওপর মহলের নির্দেশে। এই ঘটনায় অকাদেমীর সামনে প্রতিবাদে সামিল হন ইন্ডাস্ট্রির একটা অংশ। সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন-সহ টলিউডের অভিভাবকরা নিজেদের প্রতিবাদ ব্যক্ত করেন। কিন্তু তাতেও কোনও ফল হয়নি।

Advertisement

দেখুন, বিনোদনের নানা কুইজ

বাধ্য হয়ে আইনি পদক্ষেপ করেন প্রযোজকরা। তার জেরেই সুপ্রিম কোর্ট জানিয়ে দেয়, অবিলম্বে গোটা পশ্চিমবঙ্গে ‘ভবিষ্যতের ভূত’-এর প্রদর্শন চালু করতে হবে। শুধু কলকাতাই নয়, দিল্লি, মুম্বই ও বেঙ্গালুরুতেও মুক্তি পাবে এই ছবি। আমেরিকার বেশ কিছু শহরে ইতিমধ্যেই দেখা যাচ্ছে ছবিটি। দেখা যাচ্ছে নেদারল্যান্ডস ও সুইডেনে। এ ছাড়াও সিডনি, মেলবোর্ন ও স্টকহোমেও দেখানো হবে ‘ভবিষ্যতের ভূত’।

আরও পড়ুন, প্রকাশ্যে দুই নায়িকার চুম্বন, ভাইরাল ভিডিয়ো

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

Advertisement