Advertisement
০৩ মে ২০২৪
Bobby Deol

বিয়ের দৃশ্য নিয়ে তুমুল বিতর্ক, এর মধ্যেই অন্য এক তারকাকে চুম্বন করার ছক কষছেন ববি!

১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবি নিয়ে বিতর্ক দানা বাঁধলেও অভিনয়ের জন্য রণবীর কপূরের পাশাপাশি প্রশংসিত হয়েছেন ববি দেওলও।

Bobby Deol reveals his character was initially supposed to kiss Ranbir Kapoor in Sandeep Reddy Vanga’s Animal

ববি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ২০:৫৮
Share: Save:

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। দু’সপ্তাহ পূর্ণ হওয়ার আগেই স্রেফ ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটি ছুঁইছুঁই ছবির রোজগার। বাণিজ্যিক দিক থেকে সফল ‘অ্যানিম্যাল’। তবে ছবি নিয়ে বিতর্ক কম হয়নি। ছবির বিষয়বস্তু থেকে শুরু করে ছবির পুরুষ চরিত্রদের নিয়ে সমালোচনায় খামতি রাখেননি সিনেসমালোচকেরা। উগ্র পৌরুষ, নারীবিদ্বেষ ও হিংসার উদ্‌যাপন করেছে ‘অ্যানিম্যাল’, দাবি সমালোচকদের একটা বড় অংশের। তবে সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্ট না থাকার ফলে এই সমালোচনা নিয়ে এখনও কোনও মন্তব্য করেননি রণবীর। জবাব দিতে গিয়ে সমালোচকদের রীতিমতো একহাত নিয়েছেন ববি। ‘অ্যানিম্যাল’ নিয়ে কথা বলতে গিয়ে এ বার নতুন এক তথ্য জানালেন ধর্মেন্দ্র-পুত্র।

‘অ্যানিম্যাল’ ছবিতে খল চরিত্রে অভিনয় করেছেন ববি। ছবির নায়ক রণবীর। চিরাচরিত ধারা মেনে নায়কের সঙ্গে সম্মুখসমরে নেমেছে খলনায়ক। ছবির প্রচার ঝলকেই ধরা পড়েছিল সেই মুহূর্ত। ছবিতে আরও বিশদে দেখা মিলেছে সেই দৃশ্যে। সেই দৃশ্য নিয়ে কথা বলতে গিয়েই ববি জানান, ছবির প্রাথমিক চিত্রনাট্য অনুযায়ী নাকি সেই দৃশ্যে রণবীরকে মারধর করার আগে চুমু খাওয়ার কথা ছিল তাঁর! তবে সম্পাদনার সময় নাকি পরিচালক বঙ্গা নিজেই সেই দৃশ্য কেটে বাদ দিয়ে দেন। খবর, আগামী বছর ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাওয়ার সময় নাকি একাধিক বাদ যাওয়া দৃশ্য দেখতে পাবেন দর্শক, যেগুলি সেন্সর বোর্ড বাদ দিয়ে দেওয়ায় প্রেক্ষাগৃহে দেখতে পাননি তাঁরা। তবে কি ওটিটিতেই দেখা যাবে রণবীর ও ববির চুম্বনদৃশ্য?

অন্য দিকে, ‘অ্যানিম্যাল’-এ ববির চরিত্রের বিয়ের দৃশ্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। সেই দৃশ্যে ববির চরিত্র এক জনকে খুন করার পর নিজের সদ্যবিবাহিতা স্ত্রীর সঙ্গে এক ঘর অতিথির সামনেই যৌন সম্পর্কে লিপ্ত হয়। ওই ঘটনা যে আদপে বৈবাহিক ধর্ষণেরই সমতুল্য, তা বুঝতে অসুবিধা হয় না। ওই দৃশ্য নিয়ে সমালোচনার ঝড় উঠলেও অবিচল ববি। তাঁর মতে, ‘‘ছবির সমালোচনা করা অত্যন্ত বেকার একটা কাজ। এতে সময় নষ্ট ছাড়া আর কিছুই হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE