Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

‘তিন গুণ পারিশ্রমিক দেব, কম্প্রোমাইজ করতে হবে’, আবার #মিটু ঝড় বলিউডে  

নিজস্ব প্রতিবেদন
মুম্বই ১০ এপ্রিল ২০২০ ১৪:২৭
মানবী গগরু। ছবি- ইনস্টাগ্রাম।

মানবী গগরু। ছবি- ইনস্টাগ্রাম।

আবার মিটু-র ছায়া বলিউডে। সরাসরি ওয়েব সিরিজ নির্মাতার বিরুদ্ধে কাস্টিং কাউচের অভিযোগ আনলেন ‘ফোর মোর শটস প্লিজ’, ‘টিভিএফ ট্রিপলিং’ ওয়েব সিরিজ খ্যাত অভিনেত্রী মানবী গাগরু।

মুম্বইয়ের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মানবী জানিয়েছেন, গত বছরের কথা, অজানা নম্বর থেকে এক দিন ফোন আসে মানবীর কাছে। ফোনের ওপার থেকে এক ব্যক্তি নতুন ওয়েব এক সিরিজের কাজ করার প্রস্তাব দেন । পারিশ্রমিক নিয়েও কথা হয়।

মানবীর কথায়, “যে বাজেট ওঁরা অফার করছিল, তা খুবই কম। আমি ওঁদের সে কথা জানাই। এটাও বলি, সবার আগে দরকার স্ক্রিপ্ট পছন্দ হওয়া। তার পর তো ডেট, পারিশ্রমিক।”

Advertisement

আরও পড়ুন- ‘বলিউডে গান গেয়ে পয়সা পাই না’, বিস্ফোরক নেহা

এর পর হঠাৎই সেই নির্মাতা মানবীকে বলেন, “তিন গুণ বাড়িয়ে দিতে পারি পারশ্রমিক। কিন্তু তার বদলে কম্পোম্রাইজ করতে হবে আমাকে ।”

প্রথমে ঘাবড়ে গেলেও পর মুহূর্তেই তীব্র প্রতিবাদ করেন মানবী। সেই ব্যক্তির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করার হুমকি দেন। #মিটুর বিরুদ্ধে এত প্রতিবাদ হওয়া সত্ত্বেও তাঁর সঙ্গেও একই জিনিস কী ভাবে হল, তা ভেবেই স্তম্ভিত হয়ে গিয়েছিলেন অভিনেত্রী।

প্রায় এক বছর পর সেই সংবাদমাধ্যমের কাছে ভয়াবহ সেই স্মৃতির কথা প্রকাশ করলেন মানবী।

#মিটু ঝড় অবশ্য বলিউডে নতুন নয়। ২০১৮ সালে প্রথম বাঙালি অভিনেত্রী তনুশ্রী দত্ত নানা পটেকরের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনেন। সে সময় তোলপাড় হয়েছিল বলিউড। এর পর একে একে অনু মালিক, নানা পটেকরসহ বলি ব্যক্তিত্বদের বিরুদ্ধে উঠে আসতে থাকে অভিযোগ। সলমন খানও ছিলেন এই দলে। বিগ-বসের প্রাক্তন প্রতিযোগী, পূজা মিশ্র, অভিযোগ করেন সলমন, সোহেল এবং আরবাজ খান তাঁকে দিনের পর দিন ধর্ষণ করেছেন। দেশ জুড়ে শুরু হয় প্রতিবাদ, প্রতিরোধ। ফের মানবীর সঙ্গে একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় স্তম্ভিত বলিউড।

আরও পড়ুন

Advertisement