Advertisement
০৭ ডিসেম্বর ২০২৩
Bollywood Update

মাথা ভর্তি সাদা চুল, এক গাল পাকা দাড়ি, সাক্ষাৎ রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে এ কোন অভিনেতা!

সাদা-কালো ছবিতেও তিনি চির-উজ্জ্বল। সাদা চুল-দাড়ি ও কালো পোশাকের রবীন্দ্রনাথ ঠাকুর। তবে বিশ্বকবি নিজে নন, তাঁর বেশে অন্য কেউ। কে এই অভিনেতা?

Bollywood actor as Rabindranath Tagore.

রবীন্দ্রনাথ ঠাকুরের বেশে এক বলিউড অভিনেতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১২:১৪
Share: Save:

এ বার বড় পর্দায় রবীন্দ্রনাথ ঠাকুর। কবিগুরুর সৃষ্ট গান, কবিতা, গল্প বা নাটক নিয়ে নয়— এ বার স্বয়ং তাঁকে নিয়েই কাজ বলিউডে। রবি ঠাকুরের চরিত্রে ইতিমধ্যেই চূড়ান্ত হয়ে গিয়েছেন অভিনেতাও। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় প্রকাশ্যে এসেছে রবীন্দ্রনাথের বেশে সেই অভিনেতার ‘লুক’ও। বড় পর্দায় রবীন্দ্রনাথের বেশে দেখা যেতে চলেছে কোন বলিউড অভিনেতাকে?

এক মাথা পাকা চুল, গালভর্তি সাদা দাড়ি। পরনে কালো পোশাক। সাদা-কালো ছবিতে উজ্জ্বল কবিগুরু। তবে কবিগুরু নিজে নন, তাঁর চরিত্রে এই বেশে ধরা দিলেন বলিউড অভিনেতা অনুপম খের। প্রথম ঝলকেই তাঁর এই ‘লুক’ দেখে অবাক নেটাগরিকরা। এ যেন হুবহু রবীন্দ্রনাথ! নিজের ৫৩৮তম প্রজেক্টে বিশ্বকবির চরিত্রেই অভিনয় করতে চলেছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ খ্যাত অভিনেতা। সমাজমাধ্যমের পাতায় রবি ঠাকুরের বেশে নিজের এই লুক শেয়ার করে অনুপম লেখেন, ‘‘আমার ৫৩৮তম প্রজেক্টে গুরুদেবের ভূমিকায় অভিনয় করতে পেরে আমি গর্বিত, পুলকিত। সঠিক সময়ে সবটা জানাব।’’ অনুপমের এই লুকে মুগ্ধ তাঁর অনুরাগীরা। নিজের পোশাক, সাজসজ্জায় রবীন্দ্রনাথকে প্রায় নিখুঁত ভাবে তুলে ধরেছেন অভিনেতা। অনুপমের এই লুকের প্রশংসা করেছেন নেটাগরিকরাও। তাঁর প্রজেক্টের জন্য শুভকামনাও জানিয়েছেন অনেকে।

চলতি বছরেই গত মার্চ মাসে কলকাতা সফরে এসে শান্তিনিকেতনে গিয়েছিলেন অনুপম। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গিয়ে মুগ্ধ হয়েছিলেন অভিনেতা। প্রশংসা করেছিলেন রবি ঠাকুরের প্রবর্তিত শিক্ষা ব্যবস্থারও। শান্তিনিকেতনে থাকাকালীন সেখানকার একাধিক ছবি ও ভিডিয়ো সবার সঙ্গে ভাগ করে নিয়েছিলেন সমাজমাধ্যমের পাতায়। এমনকি, পড়ুয়াদের রবীন্দ্রসঙ্গীত গেয়ে শোনাতেও দেখা গিয়েছিল অভিনেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE