Advertisement
২৩ মে ২০২৪
Shah Rukh Khan Arjun Rampal

‘পাঠান’ ও ‘জওয়ান’-এ শাহরুখের অভিনয় নিয়ে কী বললেন তাঁর এক সময়ের ‘প্রতিদ্বন্দ্বী’ অর্জুন?

‘ওম শান্তি ওম’-এ শাহরুখ অভিনীত চরিত্রটি তাঁর বিরক্তিকর লেগেছে, তা নিজেই স্বীকার করেছিলেন ওই ছবিরই খলনায়ক অর্জুন রামপাল। এ বার ‘পাঠান’ আর ‘জওয়ান’-এ শাহরুখের অভিনয় কেমন লাগল তাঁর?

Bollywood actor Arjun Rampal speaks About Shah Rukh Khan\\\\\\\'s Performance In Pathaan And Jawan

(বাঁ দিকে) অর্জুন রামপাল। শাহরুখ খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:১৮
Share: Save:

এক ইন্ডাস্ট্রিতে থাকতে গেলে একে-অপরের সঙ্গে ঠোকাঠুকি হওয়া অস্বাভাবিক নয়। অর্জুন রামপাল আর শাহরুখ খানের সম্পর্কের টানাপড়েনও বহু দিনের। শোনা যায়, এক সময়ের গভীর বন্ধুত্ব ‘রা ওয়ান’ ছবির ব্যর্থতার পর বিবাদে পরিণত হয়েছিল। তবে অর্জুনকে এ বিষয়ে জিজ্ঞেস করা হলে তিনি প্রতি বারই জানিয়েছেন, শাহরুখের সঙ্গে তাঁর কোনও সমস্যা নেই। ঘনিষ্ঠ বন্ধু হওয়ার সুবাদে ভুল বোঝাবুঝি ছিল। কিন্তু সে সব নাকি মিটেও গিয়েছে। বহু সাক্ষাৎকারে অর্জুন নিজে বলেছেন, ‘‘ঝগড়ার পর মনে হত, কেন যে এমন করলাম। মন খারাপ হত।’’ অথচ ১৭ বছর আগে মুক্তি পাওয়া ‘ওম শান্তি ওম’-এ শাহরুখ অভিনীত চরিত্রটি তাঁর বিরক্তিকর লেগেছে, তা নিজে মুখেই স্বীকার করেছিলেন ওই ছবিরই খলনায়ক অর্জুন। এ বার ‘পাঠান’ আর ‘জওয়ান’-এ শাহরুখের অভিনয় কেমন লেগেছে, তা জানালেন অর্জুন।

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে ৯০ ডিগ্রি ঘুরে গেলেন অর্জুন। শাহরুখের প্রসঙ্গে বলেন, ‘‘পাঠানের পর শাহরুখ সমস্ত নজির ভেঙে দিয়েছিলেন। তার পরেই আসে জওয়ান। এই দুটো সিনেমা সত্যিই অভাবনীয়। যা বলিউড ইন্ডাস্ট্রির জন্যেও যথেষ্ট লাভজনক। আমি শাহরুখের জন্য গর্বিত। ওঁর জীবনে যে ঘটনাই ঘটুক, তা যেন সব ইতিবাচক হয়।’’

ইন্ডাস্ট্রির নেতিবাচক দিক নিয়েও কথা বলেন অর্জুন। তিনি বলেন, ‘‘প্রচুর ভাল ভাল সিনেমা তৈরি হচ্ছে। সেগুলি ব্যবসা করছে। ঘরে টাকাও আসছে। কিন্তু কিছু মানুষের ভাবনাচিন্তা এখনও বদলায়নি। এই ইন্ডাস্ট্রিতে এখনও অনেক নিচু মনের মানুষ আছে। না হলে ইন্ডাস্ট্রি আরও অনেক দূর এগোত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE