Advertisement
০৮ মে ২০২৪
Vijay Varma

বলিউডে পা রেখেই একের পর এক সাফল্য! তার পরেও কেন মনোবিদের কাছে ছুটলেন বিজয় বর্মা?

প্রথম নজর কেড়েছিলেন জ়োয়া আখতার পরিচালিত ‘গলি বয়’ ছবিতে। তার পর থেকে প্রায় অপ্রতিরোধ্য বিজয় বর্মা। ‘ডার্লিংস’-এর পরে এ বার ‘দহাড়’-এও সফল অভিনেতা।

Bollywood actor Vijay Varma

কী হয়েছে বিজয়ের? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৬:৩৯
Share: Save:

বলিপাড়ায় এখন অন্যতম চর্চিত অভিনেতা তিনি। পরিচালক জ়োয়া আখতারের ‘গলি বয়’ ছবির মাধ্যমে পথচলা শুরু তাঁর। প্রতিভার গুণে এখন বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন অভিনেতা বিজয় বর্মা। কাজ করেছেন ‘ডার্লিংস’, ‘দহাড়’ মতো প্রজেক্টে। তাঁর কাজ যেমন প্রশংসিত হয়েছে সমালোচক মহলে, তেমনই বাণিজ্যিক দিক থেকেও সাফল্য পেয়েছেন তিনি। তার পরেও নাকি বার বার মনোবিদের শরণ নিয়েছেন বিজয় বর্মা। কিন্তু কেন? কারণ খোলসা করলেন অভিনেতা নিজেই।

সাম্প্রতিক সময়ের একের পর এক ছবি ও সিরিজ়ে খলনায়কের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে অভিনেতা বিজয় বর্মাকে। কখনও তিনি অত্যাচারী এক স্বামী। কখনও আবার সিরিয়াল কিলার। সেই সব চরিত্রে বিশ্বাসযোগ্যতার সঙ্গে অভিনয় করে বিজয় দর্শক ও সমালোচকদের প্রশংসা অর্জন করেছেন ঠিকই। তবে দিনের পর দিন ওই ধরনের নেতিবাচক চরিত্রে কাজ করার ফলে প্রভাবিত হয়েছে তাঁর মানসিক ভারসাম্যও। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিজয় বলেন, ‘‘আমি যখন ‘দহাড়’-এর চিত্রনাট্যে আনন্দ স্বর্ণকারের চরিত্রটা পড়েছিলাম, তখনই বেশ ভয় লেগেছিল।

কিন্তু যখনই আমার মনে হয় যে, এই কাজটা আমি করতে পারব না, তখন থেকেই আমি ওই চরিত্র নিয়ে কাজ করা শুরু করি। আমি পুরো চরিত্রের মধ্যে ঢুকে যাই।’’ আনন্দ স্বর্ণকারের চরিত্র বুঝতে মনোবিদের সাহায্যও নিয়েছিলেন বিজয়, তবে শুধু চরিত্র বুঝতে নয়, দীর্ঘ সময় ধরে ওই চরিত্রে অভিনয় করার পরে তা থেকে বেরিয়ে আসতেও মনোবিদের কাছে যেতে হয়েছিল তাঁকে, স্বীকার করেন অভিনেতা।

এর পরে কি তা হলে আর নেতিবাচক চরিত্রে দেখা যাবে না তাঁকে? প্রশ্নের উত্তরে বিজয় জানান, ‘‘আমি চেষ্টা করি এমন চরিত্রে অভিনয় করতে, যা দর্শক দেখতে পছন্দ করেন। তবে সিরিয়াল কিলারের চরিত্রে আমি আর অভিনয় করব না।’’ আগামী দিনে একটু অন্য ধরনের চরিত্রে দেখা যেতে চলেছে তাঁকে, চলতি বছরে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে গিয়ে জানান অভিনেতা বিজয় বর্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE