Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bollywood Gossip

পোশাকের আড়ালে স্পষ্ট স্তনবৃন্ত! অন্তর্বাস পরতে ভুলে গিয়েছেন নাকি? প্রশ্নে জর্জরিত এষা

সাহসী অভিনেত্রী বলে বলিউডে নামডাক আছে তাঁর। তবে নিজের পোশাকের জন্য সমালোচনার মুখেও পড়তে হয় অভিনেত্রী এষা গুপ্তকে। এ বারও তার ব্যতিক্রম হল না।

Bollywood actress Esha Gupta brutally trolled after her nipple show through a white bodycon dress.

পোশাক পরেও ‘বেআব্রু’, সমালোচনার মুখে পড়লেন বলিউড অভিনেত্রী। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৮:৪৪
Share: Save:

বলিউডে পা রেখেছেন প্রায় বছর দশেক আগে। এত দিনে নিজেকে দক্ষ অভিনেত্রী হিসাবে প্রতিষ্ঠা করতে না পারলেও সাহসিনী তকমা জুটেছে এষা গুপ্তর কপালে। ‘মিস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল’ খেতাব জেতার পরে বলিউডে আত্মপ্রকাশ এষার। ২০১২ সালে ‘জন্নত ২’ ছবিতে ইমরান হাশমির বিপরীতে অভিনয়ের হাতেখড়ি তাঁর। তার পর থেকে ‘রাজ় ৩ডি’, ‘রুস্তম’, ‘বাদশাহো’র মতে ছবিতে দর্শক এষাকে দেখেছেন। সম্প্রতি ‘আশ্রম’ ওয়েব সিরিজ়েও দেখা গিয়েছে তাঁকে। দুঃখের বিষয়, এখনও, পোক্ত অভিনেত্রী হিসাবে নিজেকে ইন্ডাস্ট্রিতে প্রতিষ্ঠা করতে পারেননি তিনি। তবে, সমাজমাধ্যমের পাতায় তার ছাপ নেই। বরং, সমাজমাধ্যমে নিজের একটা ভিন্ন জায়গা তৈরি করেছেন এষা। সাহসী পোশাক নির্বাচনের জন্য সাধারণ ভাবে চর্চায় থাকেন এষা। এ বার ওই একই কারণে প্রবল সমালোচনার মুখে পড়তে হল তাঁকে।

সম্প্রতি এক অনুষ্ঠানে সাদা একটি পোশাক পরে ক্যামেরার সামনে ধরা দিয়েছিলেন এষা। চুল পরিপাটি করে খোঁপা বাঁধা। রূপটানের বাহুল্য নেই তেমন। তবে ক্যামেরার সামনে আসতেই নজরে পড়ল অন্য বিষয়। সাদা হাতকাটা পোশাকের উপরেও স্পষ্ট এষার স্তনবৃন্তের ছাপ। অনুরাগীদের ধারণা, অন্তর্বাস ছাড়াই সাদা পোশাকটি পরেছিলেন অভিনেত্রী। তা থেকেই যত বিপত্তির সূত্রপাত! অন্তর্বাস ছাড়া পোশাক পরার এই সাহসী পদক্ষেপের সমালোচনায় নেটাগরিকদের একটা বড় অংশ। এষাকে ‘নির্লজ্জ’ বলে দাগিয়ে দিতেও পিছপা হননি তাঁরা। ‘‘বাড়ি থেকে বেরোনোর আগে আয়নায় নিজেকে দেখেন না নাকি? কোন লজ্জা-শরম নেই!’’ তীব্র নিন্দা তাঁদের মুখে। এমনকি, তাঁকে সমাজমাধ্যমের তারকা উরফি জাভেদের সঙ্গেও তুলনা করেছেন কেউ কেউ। তাঁদের দাবি, ‘‘এর থেকে তো উরফি ঢের ভাল! শরীরের যে অংশ ঢাকা দেওয়ার কথা, তা অন্তত ঢেকে রাখেন।’’

নারীশরীরে অন্তর্বাসের বাধ্যবাধকতা নিয়ে বিশ্ব জুড়ে ‘ফ্রি দ্য নিপল’ আন্দোলন চলছে বহু দিন ধরেই। সম্প্রতি সমাজমাধ্যমে স্তনবৃন্তের ছবি ঝাপসা করে দেওয়ার ‘নিয়ম’ থেকেও সরে এসেছে ‘মেটা’র মতো তাবড় সংস্থা। তার পরেও কেন নারীদের শরীর নিয়ে এই নীতিপুলিশি? সমালোচনার পাশাপাশি এষার হয়ে মুখ খুলেছেন তাঁর অনুরাগীদের একাংশও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE