Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Rani Mukerji

পরনে জামদানি, সিঁথিতে সিঁদুর, হাতে শাঁখা-পলা! আটপৌরে বাঙালি বেশে বিদেশে কী করছেন রানি?

‘বান্টি অউর বাবলি ২’ বক্স অফিসে অসফল। এখন নারীকেন্দ্রিক ছবিই কি রানি মুখোপাধ্যায়ের তরুপের তাস।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিতে এই লুকেই দর্শকের সামনে হাজির হবেন রানি।

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিতে এই লুকেই দর্শকের সামনে হাজির হবেন রানি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৩:৪৩
Share: Save:

সকাল সকাল ছবি দেখেই চমকে ওঠার পালা। বিদেশের রাস্তায় রানি মুখোপাধ্যায়। একেবারে বাঙালি বধূর সাজে। পরনে গোলাপি-সাদা জামদানি। সিঁথিতে সিঁদুর। হাতে দেখা যাচ্ছে শাঁখা-পলা। কাঁধ বেয়ে নেমে এসেছে ঝোলা ব্যাগ। কোমরের কাছে জড়িয়ে ধরেছেন একটি পুতুলকে। চোখেমুখে গভীর উদ্বেগ ফুটে উঠেছে। শুক্রবার নেটদুনিয়ায় অভিনেত্রীর এই ছবি দেখে স্বাভাবিক ভাবেই অনুরাগীদের মধ্যে কৌতূহল দানা বাঁধে।

Advertisement

আসলে এটি রানির নতুন ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবির লুক। এই ছবিতে রানিকে এক জন বাঙালি বধূর চরিত্রে দেখা যাবে। ছবির প্রেক্ষাপট নরওয়ে। সত্য ঘটনা অবলম্বন করেই ছবিটি তৈরি করেছেন পরিচালক অসীমা ছিব্বর। পারিবারিক অশান্তি এবং সন্তান প্রতিপালনে গাফিলতির কারণে মায়ের থেকে সন্তানকে আলাদা করে নরওয়ে সরকার। সন্তানের অভিভাবকত্ব ফিরে পেতে এক জন মায়ের লড়াই এই ছবির মূল উপজীব্য।

টলিপাড়া থেকে এই ছবিতে রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। প্রসঙ্গত, এটাই অভিনেতার প্রথম হিন্দি ছবি হতে চলেছে। চলতি বছরের মে মাসে ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কোনও কারণে ছবির মুক্তি পিছিয়ে যায়। শুক্রবার নির্মাতারা ছবিমু্ক্তির নতুন দিন ঘোষণা করলেন। ২০২৩-এর মার্চ মাসে মুক্তি পাবে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।

উল্লেখ্য, গত বছর মুক্তি পেয়েছিল রানি অভিনীত ‘বান্টি অউর বাবলি ২’ ছবিটি। সইফ আলি খানের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে রানি কোনও চমক দিতে পারেননি। তার পর থেকেই গুঞ্জন শুরু হয়, কেরিয়ারের এই মোড়ে অভিনেত্রীকে দর্শক নারীকেন্দ্রিক ছবিতে দেখতেই পছন্দ করছেন। কারণ, ভুলে গেলে চলবে না, এর আগে রানি দর্শকদের ‘মর্দানি’ ফ্র্যাঞ্চাইজ়ি এবং ‘হিচকি’র মতো ছবি উপহার দিয়েছিলেন। তাই এই নতুন ছবিতে রানির কাছ থেকে তাঁর অনুরাগীদের প্রত্যাশা অনেকটাই বেশি।

Advertisement

আগামী বছর ২১ মার্চ জন্মদিনে প্রকাশিত হবে রানির আত্মজীবনী। আগামী সপ্তাহে ২৮তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানেও থাকার কথা অভিনেত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.