Advertisement
২৪ জুলাই ২০২৪
KIFF2022-Prosenjit-Rani

প্রসেনজিৎকে বিয়ে করার শখ ছিল রানি মুখোপাধ্যায়ের, নেপথ্য গল্প শোনালেন অভিনেতা

এই ‘বিয়ের ফুল’-এর নেপথ্যে রয়েছে অজানা গল্প। চল্লচিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায়ও প্রসেনজিতের মুখে সেই গল্প শুনে হেসেছেন।

রানি মুখোপাধ্যায় কেরিয়ারের প্রথম ছবি ‘বিয়ের ফুল’-এ জুটি বেঁধেছিলেন প্রসেনজিতের সঙ্গে।

রানি মুখোপাধ্যায় কেরিয়ারের প্রথম ছবি ‘বিয়ের ফুল’-এ জুটি বেঁধেছিলেন প্রসেনজিতের সঙ্গে। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২২ ১৪:৪১
Share: Save:

সম্প্রতি ২৮তম কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী মঞ্চে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত বলি তারকাদের সময় কাটাতে দেখা গিয়েছে। অমিতাভ বচ্চন থেকে শুরু করে জয়া বচ্চন শাহরুখ খান হয়ে রানি মুখোপাধ্যায়। প্রসেনজিতের সঙ্গে তাঁদের ব্যক্তিগত সুসম্পর্ক কারও অজানা নয়। এই প্রসঙ্গেই প্রসেনজিৎ বলছিলেন, ‘‘এত বছর ধরে আমার কাছে সম্পর্কগুলোই রয়ে গিয়েছে। আমি সেটাকে কখনও এক্সপ্লোর করিনি। আসলে ওদের সঙ্গে আমার পারিবারিক সম্পর্ক। মিস্টার বচ্চন এত ভিড়ের মধ্যেও আমাকে বুম্বা বলেই ডাকেন। জয়াজি আমাকে কত ক্ষণ আদর করে জড়িয়ে ধরে রাখলেন।’’ এই সম্পর্কের পিছনে অভিনেতার বাবা বিশ্বজিতের যে একটা বড় অবদান রয়েছে সে কথাও একবাক্যে স্বীকার করে নিলেন প্রসেনজিৎ।

রানি মুখোপাধ্যায় কেরিয়ারের প্রথম ছবি ‘বিয়ের ফুল’-এ জুটি বেঁধেছিলেন প্রসেনজিতের সঙ্গে। উৎসবের উদ্বোধনী মঞ্চে রানিকে নিয়ে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দুটো গল্প শুনিয়েছেন প্রসেনজিৎ।

অভিনেতার কথায়, ‘‘রানিই আমাকে বলল, বল, বল প্লিজ ওই গল্পটা তুমি বল।’’ রানিকে ছোট্ট বয়স থেকে দেখছেন প্রসেনজিৎ। অভিনেতা খোলসা করলেন, ‘‘আমার মাকে রানি বলত, যে আমাকে নাকি ও বিয়ে করবে! মা তখন বাবার সঙ্গে বিয়ের ছবি দেখাতেন রানিকে। আর বলতেন তুই যখন বড় হবি, তখন তো এই লোকটা বুড়ো হয়ে যাবে।’’ তা শুনে রানি নাকি উত্তর দিতেন, ‘‘গডরেজ লাগা লেগা’’ (মানে চুলে কলপ করিয়ে নেওয়ার কথা বলতেন )। প্রসেনজিতের মুখে এই গল্প শুনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠোঁটের কোণে তখন হাসি ঝলমল করছে। প্রসেনজিৎ বললেন, ‘‘বুঝতে হবে, অত ছোট বয়স থেকে আমি ওকে দেখেছি। তার পর রানি আমার নায়িকা হয়েছে, সেটা আলাদা কথা। সম্পর্ক এক দিনে তৈরি হয় না।’’

এখানেই শেষ নয়। উদ্বোধনী মঞ্চে সুন্দর একটা সময় কাটিয়েছেন প্রসেনিজৎ ও রানি। মেয়ে আদিরার ছবি প্রসেনজিৎকে দেখিয়েছেন রানি। প্রসেনজিতের ছেলে মিশুকের খবরাখবরও নিয়েছেন ‘মর্দানি’র নায়িকা। মিশুকের সঙ্গে শাহরুখের ছবি তো ইতিমধ্যেই ভাইরাল। হাসতে হাসতে প্রসেনজিৎ বললেন, ‘‘একদম! দুই প্রজন্ম। তবে শাহরুখ আমার থেকে মিশুকের সঙ্গেই বেশি কথা বলেছে। শাহরুখকে ‘পাঠান’-এর জন্য শুভেচ্ছা জানিয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KIFF2022 Prosenjit Chatterjee Rani Mukerji
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE