Advertisement
০৩ মে ২০২৪
Richa Chadha

আন্তর্জাতিক ছবিতে মুখ্য চরিত্রে রিচা চড্ডা, ছবির নাম ‘আয়না’, বিপরীতে কোন ব্রিটিশ অভিনেতা?

বিভিন্ন চরিত্রে তাঁর অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে। এ বার কেরিয়ারে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত অভিনেত্রী রিচা চড্ডা।

Image of Richa Chadha.

রিচা জানিয়েছেন, আগামী কয়েক দিন ছবির জন্য তাঁকে প্রস্তুতি নিতে হচ্ছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৯:১৮
Share: Save:

এই প্রথম কোনও আন্তর্জাতিক ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে চলেছেন রিচা চড্ডা। ভারত এবং ইংল্যান্ডের যৌথ প্রযোজনায় তৈরি এই ছবির নাম ‘আয়না’।

অবশ্য এর আগেও আন্তর্জাতিক প্রযোজনা সংস্থার সঙ্গে রিচা কাজ করেছেন। যেমন রিচা অভিনীত ‘মাসান’ ছিল ভারত-ফ্রান্স প্রযোজনা। আবার ‘লাভ সোনিয়া’ ছিল হলিউডে অবস্থিত একটি ভারতীয় প্রযোজনা সংস্থার ছবি। তবে ‘আয়না’র শুটিং করা হবে ভারত এবং লন্ডন মিলিয়ে।

Image of William Moseley.

ছবিতে রিচাকে দেখা যাবে জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা উইলিয়াম মোসলির বিপরীতে। ছবি: সংগৃহীত।

জানা যাচ্ছে, ছবিটি সোশ্যাল ড্রামা। যুদ্ধ মানুষের জীবন কী ভাবে বদলে দেয় সেটাও একটা অন্যতম কেন্দ্রবিন্দু হতে চলেছে এ গল্পে। ছবিটি পরিচালনা করবেন মার্কাস মিড। এই ছবি নিয়ে রিচা বলেন, ‘‘নতুন একটা জগতে কাজের সুযোগ পেয়ে বেশ ভাল লাগছে। ভারত এবং ইংল্যান্ডের সেরা প্রতিভাদের এই ছবিতে একজোট করা হয়েছে। খুবই গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে ছবিটা তৈরি হবে।’’

এই মুহূর্তে অভিনেত্রী লন্ডনে রয়েছেন। রিচা জানিয়েছেন, আগামী কয়েক দিন ছবির জন্য তাঁকে প্রস্তুতি নিতে হচ্ছে। কারণ ২ জুন থেকে ছবির শুটিং শুরু হয়ে যাবে। রিচার কথায়, ‘‘আমি সব সময়েই চ্যালেঞ্জিং চরিত্রের অপেক্ষায় থাকি। আর মনে হচ্ছে এটাও আমার কেরিয়ারের অন্যতম কঠিন চরিত্র হতে চলেছে।’’

ছবিতে রিচাকে দেখা যাবে জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা উইলিয়াম মোসলির বিপরীতে। এক সময় ‘দ্য ক্রনিকল্‌স অফ নার্নিয়া’ সিরিজ়ের ছবিতে শিশু অভিনেতা হিসেবে নজর কাড়েন উইলিয়াম। কল্কি কেঁকলা অভিনীত ‘মার্গারিটা উইথ আ স্ট্র’ ছবিতেও দেখা গিয়েছিল এই অভিনেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE