Advertisement
০৭ মে ২০২৪
Sonali Kulkarni

‘নারীরা অলস’ মন্তব্যে সমালোচনার ঝড়! অবশেষে ক্ষমা চাইতে বাধ্য হলেন ‘সিংহম’ অভিনেত্রী

দিন কয়েক আগে এক অনুষ্ঠানে মহিলাদের নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করেন। ঝড় ওঠে নিন্দার। প্রকাশ্যে ক্ষমা চাইলেন অভিনেত্রী সোনালি কুলকার্নি।

Bollywood actress Sonali Kulkarni apologizes for her her ‘women are lazy’ comment after receiving major flak online.

বিতর্কিত মন্তব্যের পরে সমাজমাধ্যমে বিবৃতি প্রকাশ করে ক্ষমা চাইলেন সোনালি কুলকার্নি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১২:১৫
Share: Save:

দিন কয়েক আগের ঘটনা। এক অনুষ্ঠানে গিয়ে মহিলাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন বলিউড অভিনেত্রী সোনালি কুলকার্নি। ওই অনুষ্ঠানে অভিনেত্রীর ‘‘ভারতীয় মহিলারা অলস’’ মন্তব্যের জেরে সমালোচনার ঝড় ওঠে। কটাক্ষের হাত থেকে বাঁচতে অবশেষে প্রকাশ্যে ক্ষমা চাইলেন সোনালি। সমাজমাধ্যমের পাতায় এই প্রসঙ্গে অভিনেত্রী একটি বিবৃতি প্রকাশ করেছেন।

দিন কয়েক আগে এক অনুষ্ঠানে সোনালি বলেন, ‘‘এ দেশে এমন অনেক মহিলা আছেন, যাঁরা এমন স্বামী চান যাঁরা ভাল চাকরি করেন। যাঁদের বড় বাড়ি আছে, যাঁর মাইনে প্রতি বছর বাড়বেই। সেই মহিলারা সাহস করে এই প্রশ্ন নিজেদের করতে পারেন না যে, এমন পুরুষকে যখন তাঁরা বিয়ে করবেন, তখন তাঁরা নিজেরা কী করবেন।’’ এই বক্তব্য রাখার পর হাততালিও পান সোনালি। তবে, সমাজমাধ্যমে ওই ভিডিয়ো ভাইরাল হওয়ার পর খুব তাড়াতাড়ি সেই ছবি পাল্টে যায়। সমালোচনার ঝড় ওঠে নেটাগরিকদের তরফে। অবশেষে প্রকাশ্যে ক্ষমা চাইতে বাধ্য হন সোনালি।

সমাজমাধ্যমে একটি বিবৃতি প্রকাশ করে ক্ষমা চেয়েছেন সোনালি। অভিনেত্রী সেই বিবৃতিতে লেখেন, ‘‘এত প্রতিক্রিয়া পেয়ে আমি অভিভূত। আপনাদের সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি। একজন মহিলা হয়ে অন্য মহিলাদের অনুভূতিকে আমি আঘাত করতে চাইনি। বরং বহুবার মহিলাদের সমর্থনে কথা বলেছি আমি।’’ তিনি আরও লেখেন, ‘‘আমি আপনাদের সবার কাছে কৃতজ্ঞ, যাঁরা ব্যক্তিগত ভাবে আমার সঙ্গে যোগাযোগ করে নিজেদের মতামত প্রকাশ করেছেন— সে সমালোচনা হোক বা প্রশংসা। আশা করি, আগামী দিনেও আমরা আরও বেশি করে নিজেদের ভাবনা একে অপরের সঙ্গে ভাগ করে নিতে পারব।’’ একই বিবৃতিতে ক্ষমাও চান ‘দিল চাহতা হ্যায়’-এর অভিনেত্রী। তিনি লেখেন, ‘‘আমার কথায় যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তা হলে সে জন্য আমি অন্তর থেকে ক্ষমাপ্রার্থী। কোনও শিরোনামে আসা আমার উদ্দেশ্য নয়।’’ এই ঘটনা থেকে অনেক শিক্ষাও পেয়েছেন তিনি, যা আগামীতে মনে রাখবেন বলেই জানিয়েছেন সোনালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE