Advertisement
০২ মে ২০২৪
Sonam Kapoor

ব্রিটেনের রাজপ্রাসাদে ডাক সোনমের! অনুষ্ঠানের জন্য তাঁকে সাজাচ্ছেন কলকাতার পোশাকশিল্পী

বলিউড থেকে বিরতি নিয়েছেন বেশ কয়েক বছর আগে। ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে গাঁটছড়া বাঁধার পরে এখন লন্ডনেই যাতায়াত বেড়েছে সোনম কপূরের।

Bollywood actress Sonam Kapoor is going to wear an Anamika Khanna dress for King Charles’ coronation concert.

রাজা চার্লসের রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৬:৪২
Share: Save:

রানি এলিজ়াবেথের প্রয়াণের পর ব্রিটেনের সিংহাসনে বসেছেন তাঁর ছেলে চার্লস। ইংল্যান্ডের রাজপাট এখন রাজা চার্লসের হাতে। গত বছর সিংহাসনে বসলেও সদ্য রাজা হিসাবে সিংহাসনে অভিষিক্ত হলেন চার্লস। উইন্ডসর রাজপ্রাসাদে রাজা চার্লসের সেই রাজ্যাভিষেকের অনুষ্ঠানে ডাক পেয়েছেন বলিউড অভিনেত্রী সোনম কপূর। রাজা চার্লসের অভিষেকের অনুষ্ঠানে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যারে যোগ দিতে চলেছেন অভিনেত্রী। আর দেরি নেই সেই অনুষ্ঠানের। তার আগে কেমন প্রস্তুতি সোনমের?

খবর, বিশেষ এই অনুষ্ঠানের পোশাকের জন্য ভারতীয় এক পোশাকশিল্পীকেই বেছে নিয়েছেন বলিউড অভিনেত্রী। কান চলচ্চিত্র উৎসব থেকে নিজের বিয়ের অনুষ্ঠানে পোশাকশিল্পী অনামিকা খন্নার বানানো পোশাক পরেছেন সোনম কপূর। আদতে অনামিকা কলকাতার পোশাকশিল্পী। রাজা চার্লসের ‘করোনেশন কনসার্ট’ অনুষ্ঠানে তাঁর বানানো পোশাকই পরবেন অভিনেত্রী। তবে অনামিকা একা নন, সোনমের পোশাক বানানোর জন্য তাঁর সঙ্গে হাত মিলিয়েছেন আরেক নামজাদা পোশাকশিল্পী এমিলিয়া উইকস্টেড। খবর, ১৭ ও ১৮ শতকের শিল্পের অনুপ্রেরণায় তৈরি হয়েছে সোনমের পোশাক।

২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে সাত পাক ঘোরেন সোনম। আনন্দ লন্ডন-নিবাসী হওয়ায় বিয়ের পর থেকে সেখানে যাতায়াত অনেক বেড়েছে অভিনেত্রীর। অন্তঃসত্ত্বা অবস্থাতেও অনেকটা সময় লন্ডনেই কাটিয়েছেন সোনম। এ বার ইংল্যান্ডের সবচেয়ে বড় মাপের অনুষ্ঠান চাক্ষুষ করার ডাক পেয়েছেন অভিনেত্রী। সোনম বলেন, ‘‘শিল্পের প্রতি রাজা চার্লসের যে শ্রদ্ধা ও ভালবাসা, তা মাথায় রেখেই একটি অনুষ্ঠানের আয়োজন করছে কমনওয়েলথ ভার্চুয়াল কয়্যার। আমি তাতে যোগ দিতে পেরে খুবই গর্বিত ও আনন্দিত। এটা ঐক্য, সম্প্রীতি ও শান্তির দিকে একটা ইতিবাচক পদক্ষেপ।’’ আমন্ত্রিতের তালিকায় ছিলেন হলিউডের তাবড় তারকারা। অভিষেকের অনুষ্ঠানের পরে করোনেশন কনসার্টে পারফর্ম করতে চলেছেন কেটি পেরি, লায়োনেল রিচির মতো শিল্পীরা। তাঁদের সঙ্গেই এক মঞ্চে দেখা যাবে সোনম কপূরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE