Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Zeenat Aman

সমাজমাধ্যমে এক বছর পূর্ণ জ়িনাতের, বিশেষ দিনে কী লিখলেন অভিনেত্রী?

ইদানীং ইনস্টাগ্রামে যে সমস্ত বলিউড তারকাদের নিয়ে চর্চা অব্যাহত, তাঁদের মধ্যে জ়িনাত আমন অন্যতম। রবিবার ইনস্টাগ্রামে এক বছর পূর্ণ করলেন অভিনেত্রী।

Image of Zeenat Aman

জ়িনাত আমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২২
Share: Save:

সমাজমাধ্যম যে শুধুই সাম্প্রতিক প্রজন্মের তারকাদের জন্য নয়, সে কথা প্রমাণ করেছেন বর্ষীয়ান অভিনেত্রী জ়িনাত আমন। গত বছর সমাজমাধ্যমে পা রাখার পর থেকে চর্চায় রয়েছেন ‘হরে রাম হরে কৃষ্ণ’ ছবির অভিনেত্রী। রবিবার ইনস্টাগ্রামে এক বছর পূর্ণ করলেন জ়িনাত। অনুরাগীদের উদ্দেশে দিলেন বিশেষ বার্তা।

রবিবার ইনস্টাগ্রামে নিজের একটি সুন্দর ছবি পোস্ট করেছেন জ়িনাত। সঙ্গে রয়েছে তাঁর দীর্ঘ বক্তব্য। জ়িনাত লেখেন, ‘‘লোকে ধরে নেয় যে, পরিবর্তনের অভিজ্ঞতা কেবল তরুণ প্রজন্মেরই বিশেষাধিকার। আমার অভিজ্ঞতা একটু অন্য রকম।’’ এরই সঙ্গে অভিনেত্রী লেখেন, ‘‘৩৬৫ দিন আগে আমার সন্তানরা আমাকে প্রথম ইনস্টাগ্রামে পোস্ট করতে উদ্বুদ্ধ করে।’’ অভিনেত্রী জানান, ওই সামান্য উৎসাহ তাঁকে আরও বেশি করে প্রযুক্তি সংক্রান্ত ভয় কাটিয়ে উঠতে এবং আড়ালে থাকার প্রবণতার সঙ্গে লড়াই করতে সাহায্য করে। তার পরে বছরটাই তাঁর কাছে পাল্টে যায়।

জ়িনাত লেখেন, ‘‘ওদের উৎসাহেই মানুষের সামনে নিজের প্রতি সৎ থাকার বিষয়টিকে তুলে ধরার ভরসা পাই। কোনও এজেন্ট, প্রচার সহায়ক বা টাকা দিয়ে কেনা অনুগামীর পক্ষে এটা করা সম্ভব ছিল না।’’

এই পোস্টে তাঁর মেক ওভার টিমের প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন জ়িনাত। পাশাপাশি পরিবর্তন প্রসঙ্গে লিখেছেন, ‘‘অজানাকে আপন করে নেওয়ার নামই পরিবর্তন। জীবনে পরিবর্তনের কোনও নির্দিষ্ট বয়ঃসীমা নেই।’’

গত বছর নিজের একটি ছবি পোস্ট করে তাঁর ইনস্টাগ্রাম সফর শুরু করেন জ়িনাত। তার পর থেকে বিভিন্ন সময়ে নিজের জীবনের বলিউড পর্ব এবং অন্যান্য প্রসঙ্গে নানা পোস্ট করেছেন অভিনেত্রী। বিগত এক বছরে জ়িনাত একশোটির বেশি ছবি পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। ৭২ বছর বয়সি অভিনেত্রীর পোস্ট অনুরাগী এবং ইন্ডাস্ট্রির মধ্যে চর্চায় থাকে। জীবনের এই পর্যায়ে সমাজমাধ্যমে পা রেখে অনেকের কাছেই অনুপ্রেরণা হয়ে উঠেছেন জ়িনাত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE