Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
poonam pandey

ফ্যাসাদে পড়লেন পুনম, ১০০ কোটি টাকার মানহানি মামলা তাঁর বিরুদ্ধে

সস্তার প্রচার পেতে মৃত্যু নিয়ে ছেলেখেলা করেছেন পুনম পাণ্ডে। এ বার নিজের কর্মের কারণে ফ্যাসাদে পড়লেন অভিনেত্রী।

পুনম পাণ্ডে।

পুনম পাণ্ডে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১১
Share: Save:

নিজের মৃত্যু নিয়ে ভুয়ো খবর ছড়ানো। এমনকি জরায়ু-মুখের ক্যানসারের মতো বিষয়কে লঘু করে দেখানোর চেষ্টা করেছেন পুনম পাণ্ডে এমনটাই অভিযোগ তাঁর বিরুদ্ধে। যদিও বেশ কিছু মানুষ অভিনেত্রীর এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন। তবে তাঁর বিরোধিতা করা মানুষের সংখ্যাটাই বেশি। অনেকেরই অভিযোগ সস্তার প্রচার পেতে মৃত্যু নিয়ে ছেলেখেলা করেছেন। এ বার পুনম ও তাঁর স্বামীর বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করে অভিযোগ জমা পড়েছে কানপুরের পুলিশ কমিশনারের কাছে।

পুনমের নামে এফআইআর দায়ের করা হয়েছে। ফয়জ়ান আনসারি অভিযোগপত্রে লেখেন, ‘‘পুনম ও তাঁর স্বামী ষড়যন্ত্র করে মৃত্যুর ভুয়ো খবর ছড়ান। শুধু তাই নয়, ক্যানসারের মতো একটা রোগকে নিয়ে মশকরা করেছেন। কোটি কোটি ভারতীয় ও বলিউড ইন্ডাস্ট্রির সংবেদনশীলতার সুযোগ নিয়ে গোটাটাই তিনি নিজের প্রচারের উদ্দেশে করেছেন।’’

অভিযোগকারী শুধু এফআইআর দায়ের করে ক্ষান্ত হয়েছেন তেমনটা নয়। তিনি পুনম ও তাঁর স্বামী স্যাম বোম্বেকেও গ্রেফতারের দাবি করেছেন। তাঁর অভিযোগে কাজ না হলে আদালত অবধি যাবেন বলেই জানান অভিযোগকারী।

গত ৪ ফেব্রুয়ারি নিজের সমাজমাধ্যমের মৃত্যুর খবর জানান পুনম। এক দিন পার করে প্রকাশ্যে এসে পুনম জানিয়েছেন, তিনি বেঁচে আছেন। আসলে এই গোটাটাই একটা প্রচার কৌশল, থুড়ি জরায়ু-মুখের ক্যানসার নিয়ে সচেতনা বৃদ্ধির কৌশল। কিন্তু তাঁর কার্যকলাপ একেবারেই ভাল চোখে নেননি সাধারণ মানুষ থেকে বলিউড তারকারা। পুনমের এই কাণ্ডকে কেউ নাম দিয়েছেন ‘গিমিক’, কেউ বলেছেন ‘স্টান্ট’।

অভিনেত্রীকে কড়া ভাষায় নিন্দা করেছেন বলিউডের তারকারাও। ক্যানসার নিয়ে পুনম ‘ঠাট্টা-তামাশা’ করেছেন, এই অভিযোগ তুলে তাঁর বিরুদ্ধে এফআইআর-এর দাবি তোলে ‘দি অল ইন্ডিয়ান সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন’। কেউ কেউ তো তাঁকে ‘বয়কট’ করার ডাক তুলেছেন। যদিও নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে নিয়েছিলেন তিনি। তবু তাঁকে নিয়ে বির্তক-নিন্দা থামার লক্ষণ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE