Advertisement
০২ মে ২০২৪
Rajkumar Santoshi

সাময়িক স্বস্তিতে রাজকুমার, ‘চেক বাউন্স’ মামলায় জামিন পেলেন পরিচালক, ৩০ দিনের স্থগিতাদেশ

রাজকুমার সন্তোষীকে আদালত ২ বছরের কারাদণ্ড দেয়। কিন্তু আপাতত মামলার চূড়ান্ত রায় ঘোষণার আগে পরিচালককে ৩০ দিন সময় দেওয়া হয়েছে।

Image of director Rajkumar Santoshi

পরিচালক রাজকুমার সন্তোষী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩২
Share: Save:

শনিবার গুজরাতের জামনগরের একটি আদালত বলিউড পরিচালক রাজকুমার সন্তোষীকে ২ বছরের কারাদণ্ড দিয়েছিল। পরিচালকের বিরুদ্ধে ২ কোটি টাকার একটি চেক বাউন্সের অভিযোগ ছিল। কিন্তু জানা যাচ্ছে, আপাতত পরিচালকের জামিন মঞ্জুর করেছে আদালত। একই সঙ্গে রাজকুমারকে ৩০ দিন সময় দেওয়া হয়েছে। ফলে ওই রায়ের বিরুদ্ধে আপিল করতে পারবেন ‘দামিনী’ খ্যাত পরিচালক।

পরিচালকের আইনজীবী বিনেশ পটেল জানিয়েছেন যে, আদালত রাজকুমারের জামিন মঞ্জুর করে চূড়ান্ত রায় ঘোষণার জন্য ৩০ দিন সময় দিয়েছে। রাজকুমারের তরফে যে উচ্চ আদালতে পুনরায় রায়কে চ্যালেঞ্জ জানিয়ে আপিল করা যাবে, সে কথাও জানিয়েছেন তাঁর আইনজীবী। একই সঙ্গে তিনি জানিয়েছেন, চেক বাউন্সের অভিযোগ ভিত্তিহীন। রাজকুমারের আইনজীবীর মতে, তাঁর চেক বদল করে অভিযোগকারীকে দেওয়া হয়েছে।

কয়েক মাস আগে অশোক লাল নামে জামনগরের এক ব্যবসায়ী রাজুমারের বিরুদ্ধে চেক বাউন্সের অভিযোগ আনেন। তিনি জানান, রাজকুমারের ছবিতে তিনি ১ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। কিন্তু টাকা ফেরত দেওয়ার সময় রাজকুমার তাঁকে ১০ লক্ষ টাকার ১০টি চেক দেন। এর মধ্যে নাকি সব ক’টিই বাউন্স করে। শনিবার রাজকুমারকে ২ বছরের কারাদণ্ড দেওয়ার পাশাপাশি আদালত তাঁকে ওই ব্যবসায়ীকে দ্বিগুণ পরিমাণ অর্থ ফেরত দিতে বলে। কিন্তু তার পরেই জামিন পেয়ে যান পরিচালক।

এ দিকে সানি দেওলের সঙ্গে ‘লাহোর ১৯৪৭’ নামে একটি ছবি করছেন রাজকুমার। ছবিটির প্রযোজক আমির খান। সূত্রের খবর, এই ছবির মাধ্যমেই বলিউডে প্রত্যাবর্তন করতে পারেন প্রীতি জ়িন্টা। কিন্তু, আইনি জটিলতায় এই ছবির কাজ থমকে যেতে পারে বলে সিনেমা ব্যবসা বিশেষজ্ঞদের একাংশ দাবি করেছেন। সব দিক সামলে পরিচালক কবে ছবির শুটিং শুরু করতে পারেন কি না, তা নিয়েই প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE