Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Rhea Chakraborty

সুশান্ত সিংহ রাজপুত মামলায় স্বস্তি পেলেন রিয়া, বম্বে হাইকোর্ট দিল নয়া নির্দেশ

সুশান্ত সিংহ রাজপুত মামলায় সাময়িক স্বস্তিতে অভিনেত্রী রিয়া চক্রবর্তী। সিবিআইয়ের জারি করা ‘লুক আউট’ নোটিস খারিজ করে দিল বম্বে হাইকোর্ট।

Bombay High Court cancels CBI\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\\'s look out circulars against Rhea Chakraborty

রিয়া চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৫০
Share: Save:

বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু মামলায় অভিনেত্রী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিস জারি করেছিল সিবিআই। রিয়া ছাড়াও তাঁর ভাই শৌভিক চক্রবর্তী এবং বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীর বিরুদ্ধেও ‘লুক আউট’ নোটিস জারি ছিল। এ বার বম্বে হাইকোর্ট রিয়া এবং তাঁর বাবা, ভাইয়ের বিরুদ্ধে জারি করা ‘লুক আউট’ নোটিস খারিজ করে দিল। দেশের বাইরে যাওয়ায় আর কোনও বাধা রইল না রিয়ার।

২০২০ সালে সুশান্তের মৃত্যুর পর তাঁর উপর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ দায়ের করেন অভিনেতার বাবা। তা ছাড়া সেই সময় মাদক মামলাতেও গ্রেফতার করা হয় রিয়াকে। তার পর রিয়ার নামে লুক আউট নোটিস জারি হয়, যার ফলে অভিনেত্রীর বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা ছিল। লুক আউট সার্কুলার জারি স্থগিত রাখার জন্য বম্বে উচ্চ আদালতে আবেদন জানান রিয়া। কাজের প্রয়োজনে বিদেশ যেতে হবে বলেও আদালতে তখন জানিয়েছিলেন রিয়া। অভিনেত্রীর আইনজীবী হাইকোর্টে আবেদন জানান। কিন্তু তখন তাঁর আবেদন বাতিল হয়ে গিয়েছিল।

মাদক মামলায় জামিন পাওয়ার পরে বিশেষ এনডিপিএস আদালত থেকে বিদেশ ভ্রমণের অনুমতি পেয়েছিলেন রিয়া। তবে সিবিআইয়ের তরফে এফআইআর দায়ের করা হয়, তার জেরে অভিনেত্রী দেশ ছা়ড়তে পারেননি। কিন্তু ওই কেসের কোনও অগ্রগতি হয়নি, এমনকি রিয়ার নামে কোনও সমন জারি করাও হয়নি। সেই কারণেই মাসখানেক আগে রিয়া লুকআউট নোটিস থেকে অব্যাহতির আবেদন জানিয়েছিলেন আদালতে। অবশেষে বিচারপতি রেবতী মোহিতে ডেরে এবং মঞ্জুষা দেশপাণ্ডের ডিভিশন বেঞ্চে রিয়ার ‘লুক আউট’ নোটিস খারিজ হল। বিদেশ যাওয়ার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেলেন রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE