Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Prabhat Roy Hospitalized

হাসপাতালে ভর্তি প্রভাত রায়, শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে পরিচালকের, হয়েছে ডায়ালিসিসও

২০২৩ সালের প্রথম দিকে পরিচালককে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সে বার উচ্চ রক্তচাপজনিত সমস্যা বেড়ে যাওয়ায় পরিচালক হরনাথ চক্রবর্তী এবং প্রেমেন্দুবিকাশ চাকী প্রভাতকে টালিগঞ্জের বাঙ্গুর হাসপাতালে ভর্তি করান।

হাসপাতালে ভর্তি পরিচালক প্রভাত রায়।

হাসপাতালে ভর্তি পরিচালক প্রভাত রায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:১২
Share: Save:

হাসপাতালে ভর্তি করানো হয়েছে বর্ষীয়ান পরিচালক প্রভাত রায়কে। বুধবার রাতে তাঁকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পরিচালকের অসুস্থতার খবর সমাজমাধ্যমে জানিয়েছেন তাঁর আত্মজীবনীর সহ-লেখক এবং টলিপাড়ার প্রচার অঙ্কন শিল্পী একতা ভট্টাচার্য।

একতা সমাজমাধ্যমে লিখেছেন, “আমার বাবি, প্রভাত রায় ঠান্ডা, ইনফ্লুয়েঞ্জা এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ছ’দিন ধরে এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি ছিলেন। তাঁর পুরনো কিডনির সমস্যা থাকায় ক্রিয়েটিনিনের মাত্রাও বেড়ে গিয়েছিল। পরে ডাক্তারদের সঙ্গে পরামর্শ করে তাঁকে শহরে এক বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানেই তাঁর প্রথম কিডনি ডায়ালিসিস করা হয়েছে। এখন আপাতত তিনি ভাল রয়েছেন।” তিনি আরও লিখেছেন, “তাঁর আত্মজীবনী প্রকাশের তারিখের কোনও পরিবর্তন করা হয়নি। সকলে তাঁর সুস্বাস্থ্যের কামনা করুন।”

এর আগে ২০২৩ সালের প্রথম দিকে পরিচালককে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। সে বার উচ্চ রক্তচাপজনিত সমস্যা বেড়ে যাওয়ায় পরিচালক হরনাথ চক্রবর্তী এবং প্রেমেন্দুবিকাশ চাকী প্রভাতকে টালিগঞ্জের বাঙ্গুর হাসপাতালে ভর্তি করান। সেখান থেকে প্রায় ১১ দিন পর ছাড়া পান প্রভাত।

২০২২ সালে স্ত্রী জয়শ্রীর প্রয়াণের পর থেকেই মানসিক ভাবে ভেঙে পড়েন প্রভাত। এক সময় পরিচালকের হাত ধরে ইন্ডাস্ট্রি পেয়েছিল একের পর এক তারকাকে। কিন্তু তাঁদের মধ্যে অনেকেই এখন আর পরিচালকের খোঁজ রাখেন না বলে সমাজমাধ্যমে দুঃখপ্রকাশ করেছিলেন প্রভাত রায়। তখন থেকেই প্রভাতকে দেখাশোনা করেন একতা। তাঁকে নিজের মেয়ের মতোই স্নেহ করেন প্রভাত। আগামী ৭ মার্চ প্রভাতের জন্মদিন। সে দিনই তাঁর আত্মজীবনী ‘ক্ল্যাপস্টিক’ প্রকাশ পাওয়ার কথা রয়েছে। ‘ক্ল্যাপস্টিক’-এর সহ-লেখক একতা। সম্প্রতি তাঁর আত্মজীবনী নিয়ে নিজের ফেসবুক ওয়ালেও লিখেছিলেন তিনি এবং ফের সিনেমাজগতে ফিরে আসার ইচ্ছেও প্রকাশ করেছিলেন। আত্মজীবনী প্রকাশের আগেই প্রভাত ফের অসুস্থ হয়ে যাওয়ায় তাঁর অনুরাগীরা চিন্তিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Prabhat Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE