Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অক্টোবর ২০২১ ই-পেপার

আর মাত্র এক দিন, দুবাই ভাসতে চলেছে বাঙালি নস্টালজিয়ায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ ডিসেম্বর ২০১৯ ১২:৪৩
বাঁ দিক থেকে রূপম ইসলাম,পল্লবী চট্টোপাধ্যায়, অমিত দত্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত এবং নীল দত্ত। ছবি-নিজস্ব চিত্র।

বাঁ দিক থেকে রূপম ইসলাম,পল্লবী চট্টোপাধ্যায়, অমিত দত্ত, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অঞ্জন দত্ত এবং নীল দত্ত। ছবি-নিজস্ব চিত্র।

দুবাইয়ের আকাশ আজ ঝলমলে। মিঠে রোদও জানান দিচ্ছে হাতে মাত্র আর এক দিন। শুক্রবার থেকেই শুরু হতে চলেছে বঙ্গ প্রবাসী মিলাপ। পারস্য উপসাগরের উপকূলে বাণিজ্য নগরীর বাঙালিরা ভাসতে চলেছেন নস্টালজিয়ায়, আবেগে...।

কী এই বঙ্গ প্রবাসী মিলাপ? বছর তিনেক আগে সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তনীরা দুবাইয়ের প্রবাসী বাঙালিদের দেশে ফেলে আসা স্মৃতির সঙ্গে মেলানোর এক স্বপ্ন দেখেছিলেন। সেই স্বপ্নটাই কখন যেন আকার নেয় এক সুবৃহৎ অনুষ্ঠানের। পাশে এসে দাঁড়ান মানুষজন। সেই থেকেই যাত্রা শুরু।

প্রথম দু’বছরেই মিলাপ এক্কেবারে সুপারহিট। আশেপাশের বাঙালিরাও ভিড় জমিয়েছিলেন সেখানে, শিকড়ের খোঁজে। এ বছর মিলাপ বয়সে বেড়েছে। পাশাপাশি দায়িত্বও বেড়েছে অনেকটাই।

Advertisement

আরও পড়ুন- সন্তান কোলে নিক-প্রিয়ঙ্কা? ‘নিয়াঙ্কা’ ফ্যানক্লাবের পোস্টে হইচই

আরও পড়ুন-জুনের রিসেপশনে চাঁদের হাট, রাজ-শুভশ্রী থেকে আবির-মিমি, হাজির সবাই...

দু’দিন ধরে চলবে অনুষ্ঠান। প্রথম দিন মানে ৬ ডিসেম্বর দেখানো হবে ‘গুমনামী’, ‘সত্যান্বেষী ব্যোমকেশ’, ‘মিতিন মাসি’ এবং ‘মুখোমুখি’— এই চারটি ফিচার ফিল্ম।যাঁরা বিদেশে বসে বাংলা ছবির স্বাদ নিতে পারেন না, তাঁদের জন্য এ যেন এক সুবর্ণ সুযোগ।বঙ্গপ্রবাসী মিলাপ-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ওই দিন দেখা মিলবে তাঁরও।

পরের দিন অর্থাৎ ৭ তারিখ থাকছে গানের অনুষ্ঠান। রূপমের গানে ভাসবে বাঙালি। শুধু রূপমই নন, গোটা টিম নিয়ে হাজির থাকবেন অঞ্জন দত্ত। সঙ্গ দেবেন নীল দত্ত এবং অমিত দত্তও। নাচের তালে মঞ্চ মাতিয়ে রাখবেন সায়ন্তনী ঘোষ। থাকবেন র‍্যাচেল হোয়াইটও।শুধু সিনেমা দেখা অথবা গান শোনা নয়। থাকছে কবজি ডুবিয়ে খাওয়াদাওয়ার ব্যবস্থাও।

দেখে নিন তারকারা কী বলছেন

গোটা অনুষ্ঠানের দায়িত্ব বর্তেছে পল্লবী চট্টোপাধ্যায়ের ওপর। দু’দিনই সঞ্চালকের ভূমিকায় দেখা যাবে তাঁকেই। দুবাই থেকে কী বলছেন পল্লবী? তাঁর ভাষায়, “বাপ্পিদার সঙ্গে দুবাইতে শো করতে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি অসম্ভব ভাল রেসপন্স, তার পরই এই ‘মিলাপ’-এর প্ল্যানটা। এ বারেও খুব এক্সসাইটেড। খুব ভাল রেসপন্স পাচ্ছি।”

আর মাত্র এক দিন। এর পরই বাণিজ্যনগরী দুবাইয়ে গুঞ্জরিত হতে চলেছে অঞ্জন, রূপমের গান, বাংলা ছবির সংলাপ... দূর প্রবাসে বসেও বাঙালি আর এক বার ভেসে যাবে নস্টালজিয়ায়... ফিরে যাবে ফেলে আসা দিনে।

আরও পড়ুন

Advertisement