Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bony: পুজোয় দেব-কোয়েল-জিতের মহা টক্কর, সৌজন্যে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের ‘বনি’

পরমব্রত-কোয়েলের সদ্যোজাত ‘বনি’ বিষ্ময় শিশু?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২১ ১৬:৫৪
অতিমারির সঙ্গে লড়ে ফের ২০২১-এ পুজোয় বড় পর্দাতে জোর সিনে-যুদ্ধ লাগতে চলেছে।

অতিমারির সঙ্গে লড়ে ফের ২০২১-এ পুজোয় বড় পর্দাতে জোর সিনে-যুদ্ধ লাগতে চলেছে।

ঠাকুর দেখবেন, নাকি নতুন ছবি? এমন প্রশ্নের কারণ আছে। মণ্ডপে মা দুর্গা আর অসুরের লড়াই প্রতি বছরের মতোই। অতিমারির সঙ্গে লড়ে এক বছর পরে ২০২১-এ বড় পর্দাতেও জোর সিনে-যুদ্ধ লাগতে চলেছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, হাড্ডাহাড্ডি লড়াইয়ে দেব-জিৎকে টক্কর দিতে আসরে নামছেন কোয়েল মল্লিক। শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস ‘বনি’ রুপোলি পর্দায় ফুটিয়ে তুলছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়। এই ছবিতেই এক বিস্ময়শিশুর মা কোয়েল। পরিচালনার পাশাপাশি সুরিন্দর ফিল্মসের সঙ্গে ‘বনি’র সহ-প্রযোজকও পরমব্রত।

ছোট পর্দায় কোয়েলকে মহালয়ার দিন অস্ত্র হাতে ‘মা দুর্গা’ হয়ে লড়তে দেখা যাবে মহিষাসুরের সঙ্গে। বড় পর্দায় সাহিত্যিকের কল্পবিজ্ঞান কাহিনিতে বাঙালি দম্পতি সব্যসাচী-প্রতিভা মুখোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করেছেন কোয়েল-পরমব্রত। যাঁদের একমাত্র সন্তান অন্য শিশুদের শিশুর মতো নয়। তার কিছু বিশেষত্ব রয়েছে। সে এক কথায় 'বিস্ময়শিশু'। এঁরা ছাড়াও ছবিতে রয়েছেন অঞ্জন দত্ত, কাঞ্চন মল্লিক, স্য়মন্তকদ্যুতি মৈত্রের মতো জনপ্রিয় অভিনেতা। শুক্রবার প্রথম প্রকাশ্যে এসেছে ছবির পোস্টার। ছবির বড় অংশের শ্যুট হয়েছে ইতালির মিলানে।

Advertisement
শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস ‘বনি’ রুপোলি পর্দায় ফুটিয়ে তুলছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের উপন্যাস ‘বনি’ রুপোলি পর্দায় ফুটিয়ে তুলছেন পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়।


এই ছবিতে গা ছমছমে রহস্য-রোমাঞ্চের গল্প বলবেন পরিচালক। চিত্রনাট্য বলছে, জন্মসুত্রে বাংলাদেশি এক মার্কিনি বৈজ্ঞানিকের কানে পৌঁছেছে সব্যসাচী-প্রতিভার বিস্ময়শিশুর খবর। সঙ্গে সঙ্গে তিনি হন্যে হয়ে খুঁজছেন সদ্যোজাত এবং তা মা-বাবাকে। কারণ, বৈজ্ঞানিকের ধারণা, ওই বাঙালি দম্পতির কাছে তাঁর সব প্রশ্নের উত্তর রয়েছে। এ দিকে সরকারি খাতায় বৈজ্ঞানিক 'সন্ত্রাসবাদী' হিসেবে চিহ্নিত। অন্য দিকে, ছা-পোষা এক মধ্যবিত্ত কেরানি চোরাবাজার থেকে একটি যন্ত্রমানব কিনে এনেছেন। এই তিনের মধ্যে কি কোনও যোগসূত্র আছে? বৈজ্ঞানিক কি বিস্ময়শিশু এবং তার মা-বাবার হদিশ পাবেন? সেই সব গল্প লুকিয়ে ‘বনি’তে। ছবির গীতিকার-সুরকার অনুপম রায়। ১০ অক্টোবর মুক্তি পাচ্ছে ছবিটি।

আরও পড়ুন

Advertisement