Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Srijit- Atanu: উত্তমকুমারকে নিয়ে তরজা ভুলে সৌজন্য আলাপে সৃজিত-অতনু, কী কথা হল?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ সেপ্টেম্বর ২০২১ ১২:৫৩
উত্তমকুমারই যেন তাঁদের মিলিয়ে দিলেন দুই পরিচালককে।

উত্তমকুমারই যেন তাঁদের মিলিয়ে দিলেন দুই পরিচালককে।

উত্তমকুমারের পর জন্মদিন আবার মিলিয়ে দিল আইনি গেরোয় ফেঁসে যাওয়া দুই পরিচালককে। বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ছিল সৃজিত মুখোপাধ্যায়ের জন্মদিন। পরের দিন, ২৪ সেপ্টেম্বর অতনু বোসের। এই জন্মদিনকে কেন্দ্র করে ব্যক্তিগত ভাবে সৌজন্য বিনিময়ে এক হলেন তাঁরা। ‘অতি উত্তম’ ছবির পরিচালক মুম্বইয়ে তাঁর হিন্দি ছবি ‘সাবাশ মিঠু’র কাজে ব্যস্ত। আনন্দবাজার অনলাইনকে ‘অজানা উত্তম’ ছবির পরিচালক অতনু জানিয়েছেন, তিনি শুভেচ্ছা জানাতেই ফোন করেছিলেন সৃজিতকে। ব্যস্ত সৃজিত পরে তাঁকে সৌজন্য ফোন ফিরিয়ে দেন। একই সঙ্গে জন্মদিনের আগাম শুভেচ্ছা জানান অতনুকে। রসিকতা করে বলেন, পুরোটাই উত্তম-উত্তম। উত্তমকুমারই যেন তাঁদের মিলিয়ে দিলেন।

ছবি নিয়ে কি কোনও কথা হয়েছে সৃজিত-অতনুর? অতনুর কথায়, সৃজিত চাইছেন দুই পরিচালকের ছবিই যেন মুক্তি পায়। উত্তমকুমারকে নিয়ে ছবি বানালেও দুই পরিচালক সম্পূর্ণ ভিন্ন দিক তুলে ধরছেন। অতনু বানাচ্ছেন উত্তমকুমারের জীবনী চিত্র। আর সৃজিত সম্পূর্ণ কৌতুকধর্মী ছবি তৈরি করছেন। সেই জায়গা থেকে জাতিস্মর-এর পরিচালকের মত, উত্তমকুমার চিরকালের। তাঁকে নিয়ে বাঙালির আগ্রহ অফুরন্ত। তাই দুই স্বাদের ছবিই দেখুক দর্শক। দুই পরিচালকের কাজই মুক্তি পাক।

Advertisement

তবে ছবি তৈরির ক্ষেত্রে আইনি জটিলতা নিয়ে এখন নতুন ভাবে মুখ খুলতে নারাজ অতনু। জানিয়েছেন, বিষয়টি তাঁর ছবির প্রযোজক দেখছেন। পাশাপাশি, সৃজিত আপাতত মুম্বইয়ে। এবং তিনি সারাক্ষণ তাঁর ‘অতি উত্তম’ ছবির কাগজপত্র সঙ্গে রাখেন না। তাই কলকাতায় না ফেরা পর্যন্ত কোনও আইনি পদক্ষেপ করা তাঁর পক্ষে সম্ভব নয়।

আরও পড়ুন

Advertisement