Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
Bratya Basu

ব্রাত্য বসুর নতুন ছবি কি একদা ডন হুব্বা শ্যামলের গল্প?

এ হেন ডনকে নিয়ে কেন ছবি করছেন ব্রাত্য বসু? কেনই-বা বলছেন এটা একটা রাজনৈতিক ছবি?

অভিনেতা, পরিচালক ব্রাত্য বসু।

অভিনেতা, পরিচালক ব্রাত্য বসু।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ২২:৪৫
Share: Save:

‘ডিকশনারি’-র পর নতুন ছবির কাজে হাত দিতে চলেছেন অভিনেতা, পরিচালক ব্রাত্য বসু।
নতুন ছবি সম্পর্কে আনন্দবাজার ডিজিটালকে ব্রাত্য বলেন, “এটা একটা রাজনৈতিক ছবি, যাতে অপরাধ আর কৌতুকের মিশ্রণ থাকছে।” কে এই হুব্বা? নব্বইয়ের দশকের শেষ দিকে আবির্ভূত হুব্বা শ্যামল এক জন গ্যাংস্টার। সে ছিল হুগলি জেলার অপরাধ জগতের একচ্ছত্র ক্ষমতার অধিকারী। খুন জখম ড্রাগ পাচার ইত্যাদি বহু অপরাধে অপরাধী। অজস্র পুলিশ কেস ছিল তার নামে। এক সময় সে ভোটে দাঁড়াতেও চায়। ২০১১ সালে হুব্বা শ্যামলের লাশ ভেসে ওঠে বৈদ্যবাটির খালে। ব্রাত্য বসুর নতুন ছবির নামও ‘হুব্বা’। এই ছবিতে অভিনয় করবেন পৌলোমী বসু এবং বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা মোশারফ করিম। থাকবেন নাট্যজগতের আরও কয়েক জন শিল্পী।

Advertisement

প্রথমবার ভারতীয় সিনেমায় অভিনয় করা মোশারফ করিম আনন্দবাজার ডিজিটাল-এর সঙ্গে সাক্ষাৎকারে পরিচালক ব্রাত্য বসু সম্পর্কে তাঁর মুগ্ধতার কথাও বলেছিলেন। ব্রাত্য বসুর সঙ্গে আগামীতেও ছবি করতে আগ্রহী এ কথা জানিয়েছিলেন তিনি। এ হেন ডনকে নিয়ে কেন ছবি করছেন ব্রাত্য বসু? কেনই-বা বলছেন এটা একটা রাজনৈতিক ছবি? এ নিয়ে চলচ্চিত্র জগৎ ও রাজনৈতিক জগতে শুরু হয়েছে নানা জল্পনা।

করোনায় আক্রান্ত নাট্যকার, অভিনেতা, পরিচালক ব্রাত্য বসু সুস্থ হয়ে উঠছেন। আর এরই মধ্যে একের পর এক খবরের শিরোনামে তিনি। বিধানসভা নির্বাচনে তৃতীয়বারের জন্য নির্বাচিত এই বিধায়ক নতুন মন্ত্রিসভায় শিক্ষামন্ত্রী হিসেবে ভার্চুয়ালি শপথ নিয়েছেন। সে দিনই জানা যায় তাঁর মুকুটে নতুন পালকের কথা। ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবিটি শ্রেষ্ঠ ফিচার ফিল্ম হিসেবে নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জিতে নিয়েছে গৌতম বুদ্ধ সম্মান। স্বভাবতই খুশি ব্রাত্য বলেন, “একটা ভাল ছবি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চিহ্নিত হবেই এ বিশ্বাস আমার ছিল। আত্মবিশ্বাস বেড়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.