• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অভিযুক্ত রিয়া চক্রবর্তী, তদন্তে সিবিআই

Rhea Chakraborty
—ফাইল চিত্র।

সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুতে নতুন এফআইআর দায়ের করে তদন্ত শুরু করল সিবিআই। এফআইআরে সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা, অপরাধমূলক ষড়যন্ত্র, চুরি, প্রতারণা, জোর করে আটকে রাখা ও ভয় দেখানোর অভিযোগ আনা হয়েছে। রিয়া ছাড়া অভিযোগ দায়ের করা হয়েছে আরও চার জনের নামে। তাঁরা হলেন, রিয়ার ভাই শৌভিক চক্রবর্তী, শ্রুতি মোদী, স্যামুয়েল মিরান্দা এবং ইন্দ্রজিৎ চক্রবর্তী।

সূত্রের খবর, ঋণখেলাপি বিজয় মাল্যের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছে সিবিআইয়ের যে ‘এলিট টিম’, তাদের হাতেই সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু-রহস্য উদ্ঘাটনের ভার দেওয়া হয়েছে। অগুস্তা-ওয়েস্টল্যান্ড কপ্টার দুর্নীতির তদন্তও করেছেন সিবিআইয়ের এই বিশেষ টিমের অফিসারেরা।

১৪ জুন সুশান্তের আত্মহত্যার পর থেকে তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশ। তাদের দাবি, রিয়া বা অন্য কারও বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা বা অভিনেতাকে ঠকিয়ে টাকা নেওয়ার কোনও প্রমাণ তারা পায়নি। 

আরও পড়ুন: কাজ শুরু সিবিআইয়ের, সুশান্তের কল রেকর্ডে উঠে এল নয়া তথ্য​

কিন্তু ২৫ জুলাই বিহার পুলিশের কাছে করা এফআইআরে সুশান্তের বাবা কে কে সিংহ দাবি করেছিলেন, রিয়া ও তাঁর পরিবার সুশান্তের কাছ থেকে বিপুল টাকা হাতিয়ে নিয়েছে এবং তাঁর উপর অকথ্য মানসিক অত্যাচার চালিয়েছে। যার জেরেই আত্মহত্যার পথ বেছে নিতে হয় অভিনেতাকে। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের আর্জিতে সেই মামলাটিই গ্রহণ করে আজ নতুন  এফআইআর দায়ের করেছে তদন্তকারী সংস্থাটি।

সিবিআই ছাড়া আর একটি কেন্দ্রীয় সংস্থাও আলাদা করে তদন্ত চালাচ্ছে। কে কে সিংহ তাঁর ছেলের অ্যাকাউন্ট থেকে ১৫ কোটি টাকা তছরুপের অভিযোগ তুললে স্বতঃপ্রণোদিত হয় আর্থিক দূর্নীতির মামলা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আজ মুম্বইয়ে ইডি-র দফতরে রিয়ার চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টকে জিজ্ঞাসাবাদ করেন অফিসারেরা। গত সোমবার তাঁরা কথা বলেছিলেন সুশান্তের  চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট সন্দীপ শ্রীধরের সঙ্গেও। আগামিকাল তলব করা হয়েছে রিয়াকে।

সিবিআই তদন্তভার নেওয়ার পরে আজ মুম্বই ছাড়েন বিহারের চার পুলিশ অফিসার। তাঁরা ২৮ জুলাই মুম্বই এসেছিলেন। জানা গিয়েছে, মুম্বইয়ে ১০ জনকে জিজ্ঞাসাবাদ করেছেন তাঁরা। এক অফিসার জানিয়েছেন, যথেষ্ট তথ্যপ্রমাণ তাঁদের হাতে রয়েছে যা এ বার সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হবে। তবে ৩ অগস্ট মুম্বইয়ে পা দেওয়ামাত্রই কোভিড প্রোটোকল দেখিয়ে কোয়রান্টিনে পাঠানো হয়েছিল পটনা সিটি পুলিশের সুপার বিনয় তিওয়ারিকে। তিনি এখনও কোয়রান্টিনেই। বিহার পুলিশের ডিজি গুপ্তেশ্বর পাণ্ডে আজ বিকেলে পটনায় সাংবাদিক বৈঠকে বলেছেন, ‘‘আজকের মধ্যে আইপিএস তিওয়ারিকে না-ছাড়া হলে মুম্বই পুরসভা কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করব আমরা।’’

আরও পড়ুন: আর্টিস্ট ফোরামের সম্পাদক পদ থেকে ইস্তফা অরিন্দমের, দায়িত্বে শান্তিলাল​

সুশান্তের এবং তার দিন কয়েক আগে তাঁর প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ানের আত্মহত্যার ঘটনায় বারবার উঠে এসেছে আদিত্য পাঞ্চোলির ছেলে সুরজের নাম। আজ সুরজ বলেন, ‘‘যে ভাবে আমাকে জড়ানো হচ্ছে, তাতে এ বার আমাকেই আত্মহত্যার পথ বেছে নিতে না-হয়!’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন