• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র সেলেব রিভিউ

Konkona Sen Sharma
‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’ ছবির একটি দৃশ্যে কঙ্কনা। ছবি: প্রকাশ ঝা প্রোডাকশনের ইউটিউব পেজের সৌজন্যে।

সেন্সর বোর্ডের বহু বাধা পেরিয়ে অবশেষে মুক্তি পেতে চলেছে ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’। অলঙ্কৃতা শ্রীবাস্তব পরিচালিত ছবিটি আগামী কাল মুক্তি পাবে দেশ জুড়ে। তার আগে মুম্বইয়ে স্পেশাল স্ক্রিনিংয়ে ছবিটি দেখলেন বলি সেলেবদের একটা বড় অংশ। ছবি দেখার পরই সোশ্যাল মিডিয়ায় নিজেদের মতো করে রিভিউ করেছেন তাঁরা।

আরও পড়ুন, সানি লিওন আর ক্রিস গেলের মধ্যে মিল কোথায় জানেন?

শ্রদ্ধা কপূর লিখেছেন, ‘এই অসাধারণ ছবিটা দেখে খুব ভাল লাগছে। সময় উপযোগী, নির্ভয়ে তৈরি করা ছবিটি চোখ খুলে দিয়েছে।’

গত অক্টোবরে ইউটিউবে মুক্তি পায় ‘লিপস্টিক আন্ডার মাই বুরখা’র ট্রেলার। আর তার পরই ভাইরাল হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। এমনই এক বিষয় ফুটে উঠেছে এই ছবির ট্রেলারে যা এ দেশে ট্যাবু।  নারীর স্বাধীনতা আর তাঁদের জীবনের একের পর এক প্রশ্ন চিহ্ন নিয়ে গড়ে উঠেছে চিত্রনাট্য।

তবে ছবিটি দেখে অভিনেত্রী কাল্কি কোয়েচলিন টুইট করেছেন, ‘ছবিটি দেখুন। অসাধারণ পারফরম্যান্স। মজার, গভীর এবং সত্যি।’

ট্রেলার শুরু হচ্ছে সেই সময়ের কথা দিয়ে যে সময় একটি মেয়ে মহিলা হয়ে উঠতে চায়। মাঝ বয়সে স্বামীর মৃত্যুর পর আর এক বার প্রেম করবার অনুমতি সমাজ তাঁকে দেয়নি। কিন্তু তাঁর মন তাঁকে সে অনুমতি দিয়েছে। আর সেই অতৃপ্ত হৃদয়ে বোরখার ভিতর দিয়ে সে বার বার দেখে ‘লিপিস্টিকওয়ালি ড্রিম’। হাঁটু বয়সী বয়ফ্রেন্ডের সঙ্গে নিজেকে ভাসিয়ে দেয় সুইমিং পুলে। শেষে ঘরের পুরুষকে প্রশ্ন করে ‘জীবনে শুধু বাচ্চা পয়দা করা ছাড়াও কি অন্য কোনও প্ল্যান আছে তোমার?’

ছবিটি দেখার পর অভিনেত্রী টিসকা চোপড়ার মনে হয়েছে, ‘মজার, সুন্দর, পাগলামো রয়েছে। অত্যন্ত জরুরি একটা ছবি। অভিনন্দন।’

ট্রেলারে একটা ইঙ্গিত স্পষ্ট, যে পর্দা আমাদের সমাজের নারীদের লুকিয়ে রাখতে চায় আর তার থেকেও বেশি লুকিয়ে রাখতে চায় তাঁদের অন্তরের ইচ্ছেকে। বিভিন্ন বয়সের চার জন মহিলা। কলেজ পড়ুয়া, বিউটিশিয়ান, হাউসওয়াইফ আর একজন ৫৫ বছর বয়সী বিধবা। এঁদের চরিত্রে অভিনয় করেছেন প্লাবিতা বোড়ঠাকুর, অহনা কুমড়া, কঙ্কনা সেনশর্মা এবং রত্না পাঠক শাহ। সুশান্ত সিংহ, ভিক্রান্ত মাসে, শশাঙ্ক অরোরা যোগ্য সঙ্গত করেছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন