Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Celine Dion

বিরল এক স্নায়ুরোগে আক্রান্ত ‘টাইটানিক’-এর গায়িকা, ভবিষ্যতে কি গাইতে পারবেন সেলিন ডিয়ন?

‘মাই হার্ট উইল গো অন’ গানটি শোনেননি, এমন শ্রোতা পাওয়া বিরল। এই গানটির পর রাতারাতি প্রচারের আলোয় চলে আসেন গায়িকা সেলিন ডিয়ন। বড়সড় ধাক্কা খেলেন গায়িকা। বিরল এক স্নায়ুরোগে আক্রান্ত তিনি।

স্নায়ুর বিরল এক রোগে আক্রান্ত সেলিন ডিয়ন।

স্নায়ুর বিরল এক রোগে আক্রান্ত সেলিন ডিয়ন। ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ০৮:২৭
Share: Save:

‘টাইটানিক’ ছবির ‘মাই হার্ট উইল গো অন’ গানের জাদুতে বুঁদ ছিল গোটা পৃথিবী। এতগুলি বছর কেটে গিয়েছে তবু এখনও সমান জনপ্রিয় এই গান। জগদ্বিখ্যাত এই গানের কণ্ঠ ছিল যাঁর, তিনি সেলিন ডিয়ন। অস্কারজয়ী গায়িকা সেলিন তাঁর সঙ্গীতচর্চায় বড়সড় ধাক্কা খেলেন। এক বিরল স্নায়ুরোগে আক্রান্ত তিনি। দশ লক্ষের মধ্যে এক জন এই রোগে আক্রান্ত হন। এতটাই বিরল এই রোগ। নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। সম্প্রতি শিল্পী নিজেই জানিয়েছেন এই রোগের কথা। বাতিল করেছেন আগামী সব লাইভ শো। একটা দীর্ঘ সময় ধরে শারীরিক অসুস্থতা লেগেই ছিল গায়িকার। সম্প্রতি যে ভিডিয়ো শেয়ার করে নিজের অসুস্থতার খবর দেন, সেখানে বলেন, ‘‘আমি একটা লম্বা সময় ধরে ভুগছি, বুঝে উঠতে পারছিলাম না কী ভাবে এর মোকাবিলা করব। তাই সকলের সামনে আসতে সময়টা বেশি লাগল।’’

Advertisement

যে বিরল ও জটিল স্নায়ুরোগে আক্রান্ত খ্যতনামী এই শিল্পী সেই ‘এসপিএস’ অথবা ‘স্টিফ পার্সন সিনড্রোম’ রোগটা কী? এই রোগে মূলত পেশিতে টান পড়ে। যার ফলে পেশির উপর নিয়ন্ত্রণ থাকে না। যে কোনও সময় পড়ে গিয়ে চোট-আঘাত পেতে পারেন। এই রোগে সম্পূর্ণ সেরে ওঠার পরিসংখ্যান খুব বেশি নেই। ডাক্তারের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলে তবে কিছুটা ভাল থাকতে পারেন সেলিন।

গায়িকা নিজেই জানিয়েছেন এটি এক ধরনের অটো ইমিউন ডিস়অর্ডার। তাই অদূর ভবিষ্যতে কোনও অনুষ্ঠানে দেখা যাবে না তাঁকে। যার জন্য তাঁর শ্রোতাদের কাছে বার বার ক্ষমাও চেয়ে নেন তিনি। সেরে উঠুন সেলিন ডিয়ন, চাইছেন তাঁর অনুরাগীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.