Advertisement
২৫ এপ্রিল ২০২৪
cinema

দর্শকাসন ১০০ শতাংশ ভর্তি করে সিনেমা হল চালাতে অনুমতি দিল কেন্দ্র

মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে সরকার লকডাউন ঘোষণার পরেই বন্ধ হয়ে যায় সিনেমা হলগুলি।

প্রতীকী চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১০:২৩
Share: Save:

রাজ্য সরকার আগেই অনুমতি দিয়েছিল। এ বার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকেও এসে গেল ছাড়পত্র। কেন্দ্রের নতুন নির্দেশ অনুসারে ১ ফেব্রুয়ারি থেকে দেশের সমস্ত সিনেমা হলে ১০০ শতাংশ দর্শকাসন ভর্তি করা যাবে। স্বভাবতই এই সিদ্ধান্তে খুশি হল মালিকরা।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের পক্ষ থেকে শনিবার একটি নির্দেশনামা জারি করে বলা হয়, যে কোনও সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্সে ১০০ শতাংশ দর্শকাসন পূর্ণ করা যাবে। অক্টোবর মাসে সিনেমা হল খোলার পর থেকে এই প্রথম সম্পূর্ণ দর্শক নিয়ে হল চালাতে পারবেন মালিকরা। তাঁরা আশা করছেন, এর ফলে লকডাউনের ক্ষতি হয়ত কিছুটা হলেও মিটতে শুরু করবে।

তবে কেন্দ্রের তরফে দেওয়া নির্দেশিকাতে বলা হয়েছে, অন্য সব নির্দেশনামাও কঠোর ভাবে মেনে চলতে হবে। শো-টাইম নির্দিষ্ট সময়ের দূরত্বে রাখতে হবে। মাস্ক ও স্যানিটাইজারের ব্যবহার বাধ্যতামূলক করতে হবে। মানতে হবে সামাজিকল দূরত্ব। টিকির কাটার সময় যাতে হুড়োহুড়ি না হয় খেয়াল রাখতে হবে সে দিকেও। পাশাপাশি, যত সম্ভব ডিজিটাল পদ্ধতিতে অর্থ লেনদেন করতে হবে।

মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে সরকার লকডাউন ঘোষণার পরেই বন্ধ হয়ে যায় সিনেমা হলগুলি। সিনেমা হল করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার আদর্শ স্থান, এ বিষয়ে একমত ছিলেন বেশির ভাগ বিশেষজ্ঞই। একে বদ্ধ ঘর, তার উপর গায়ে গায়ে বসা। সব মিলিয়ে সংক্রমণ আটকাতেই বন্ধ করা হয় হল। অক্টোবরে আংশিক দর্শক নিয়ে সিনেমা হল খোলার বিষয়ে অনুমতি দেওয়া হয়। এখন ভারতে করোনা সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে। সেই কারণে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে সবই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cinema Cinema Hall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE