Advertisement
০৮ অক্টোবর ২০২২
Chumki Choudhury

Chumki Chowdhury: ফের ‘নায়িকা’ চুমকি চৌধুরী! কৌশিকের ছবিতে অভিনয়ের ইচ্ছে অঞ্জন-কন্যার

আনন্দবাজার অনলাইনের খবর পড়ে যদি কেউ ডাক পাঠান, কার ছবিতে কাজ করবেন চুমকি?

ফের নায়িকা হয়ে ফিরবেন চুমকি।

ফের নায়িকা হয়ে ফিরবেন চুমকি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ১৯:৩৬
Share: Save:

বাস্তবে তাঁরা দিদি-বোন। পেশার তাগিদে পরিচালক ও অভিনেত্রী। বাবা অঞ্জন চৌধুরীর একাধিক ছবিতে নায়িকা হয়েছিলেন চুমকি চৌধুরী। এ বার বোন রিনা চৌধুরীর পরিচালনায় তাঁকে ফের দেখা যাবে মুখ্য ভূমিকায়। ছবির নাম ‘অমর প্রেমকথা’। চুমকির বিপরীতে অভিনয় করবেন রিনার অভিনেতা স্বামী রাহুল গোস্বামী।

তখন অঞ্জন চৌধুরীর যুগ। প্রেক্ষাগৃহে নিয়মিত হাউজফুল বোর্ড ঝুলত ‘শত্রু’, ‘গুরুদক্ষিণা’, ‘ হীরক জয়ন্তী’ ‘মেজ ব‌উ’, ‘গীত সঙ্গীত’, ‘লোফার’ ছবির দৌলতে। আস্তে আস্তে বদলেছে বাংলা ছবির ঘরানা। পারিবারিক ছবির বদলে জায়গা করে নিয়েছে অন্য ধারার ছবি। আড়ালে সরে গিয়েছেন চুমকি-রিনার মতো অভিনেত্রীরা। চুমকি অবশ্য ইদানীং ছোট পর্দার জনপ্রিয় মুখ। আনন্দবাজার অনলাইন যোগাযোগ করলে অভিনেত্রী জানান, কিছুদিন আগেই তিনি অভিনয় করেছেন বর্ষালি চট্টোপাধ্যায়ের ‘কুলপি’তে। তার পরে রিনারই আরও একটি ছবি ‘ছায়াসূর্য’তেও অভিনয় করেন। তার ডাবিং চলছে। রিনার আগামী ছবিতে রয়েছে জন্মান্তরের কাহিনী।

রিনা কি অঞ্জনের ঘরানারই যোগ্য উত্তরসূরী? একেবারেই, দাবি প্রয়াত পরিচালকের বড় মেয়ের। দিদির মতে, চিত্রনাট্যের বাঁধুনি, চোখা সংলাপে রিনা যেন অঞ্জনের হুবহু ছায়া। বহু দিন পরে বোনের ছবিতে কাজ করে তাই বাবার সঙ্গে কাজের অভিজ্ঞতা যেন ফিরে পাচ্ছেন চুমকি। যা ইদানীং বাংলা ছবিতে একেবারেই পাওয়া যায় না বলে তাঁর দাবি।

অন্য পরিচালকেরা কি ভুলেই গিয়েছেন চুমকি চৌধুরীকে? অভিনেত্রীর কণ্ঠে এ বার বিষণ্ণতা, ‘‘আসলে আমরা তো একটি ঘরানায় কাজ করে অভ্যস্ত। তাই অন্য ঘরানায় কাজ করতে পারব কি না, তা অনেকেই বুঝতে পারেন না। পরিচালকদের কোনও দোষ নেই।’’ একই সঙ্গে প্রচারবিমুখ চুমকি। তাই সুযোগ পেলে তিনি যে চেনা গণ্ডির বাইরেও পা ফেলতে রাজি, সে কথাও জানতে পারেননি কেউই।

আনন্দবাজার অনলাইনের খবর পড়ে যদি কেউ ডাক পাঠান, কার ছবিতে কাজ করবেন তিনি? লাজুক গলায় চুমকীর উত্তর, ‘‘কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি খুব ভাল লাগে। খুব ইচ্ছে করে, কৌশিকদার ছবিতে অভিনয় করব।’’ তার পরেই সংযোজন— তালিকায় সৃজিত মুখোপাধ্যায়, নন্দিতা রায়-শিবপ্রসাদ মুখোপাধ্যায়ও আছেন। তিনি সকলের সঙ্গেই কাজ করতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.