Advertisement
২৪ এপ্রিল ২০২৪
parambrata chatterjee

Covid 19:  কোভিড আক্রান্তকে পরিষেবা দিতে  ‘মোবাইল অক্সিজেন’ আনছে  ‘সিটিজেনস রেসপন্স’: পরমব্রত

কী ভাবে পাওয়া যাবে এই পরিষেবা? আর কী করছে সিটিজেনস রেসপন্স?

সংগঠনের অন্যতম প্রধান পরমব্রত চট্টোপাধ্যায়।  

সংগঠনের অন্যতম প্রধান পরমব্রত চট্টোপাধ্যায়।  

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ১৭:৩০
Share: Save:

মাত্র ২ সপ্তাহে পাটুলির কন্দর্পপুর থেকে দমদম পার্ক হয়ে ব্রহ্মপুর পৌঁছে যাচ্ছে ‘সিটিজেন রেসপন্স’। সংগঠনের লক্ষ্য, এ ভাবেই শহর এবং শহরতলিতে ছড়িয়ে পড়া। যাতে কোভিড আক্রান্তরা চিকিৎসা পরিষেবা পেয়ে সুস্থ হয়ে ওঠেন তাড়াতাড়ি। সম্প্রতি এক ভিডিয়ো বার্তায় এই কথা জানিয়েছেন সংগঠনের অন্যতম প্রধান পরমব্রত চট্টোপাধ্যায়। পাশাপাশি আক্রান্তের ফুসফুসে অক্সিজেন ভরে দিতে সংগঠনের নতুন উদ্যোগ, ‘মোবাইল অক্সিজেন’। আপাতত এই পরিষেবা পাবেন হাওড়ার বাসিন্দারা। নেটমাধ্যমে প্রচার হওয়া ভিডিয়োয় সংগঠনের জনসংযোগ আধিকারিক অনুপম রায় বলেছেন, সংগঠনের সঙ্গে যোগাযোগ করলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে আক্রান্তের বাড়ি পৌঁছে যাবেন সদস্যরা।

কী ভাবে জন্ম এই সংগঠনের? আনন্দবাজার ডিজিটালকে অনুপম জানিয়েছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তন্ময় ঘোষের সংগঠন ‘বাংলা সংস্কৃতি মঞ্চ’ প্রাকৃতিক দুর্যোগ, দুঃসময়ে জনসাধারণের পাশে দাঁড়িয়েছে। এই মঞ্চেই যোগ দেন অনুপম, পরমব্রত, পিয়া চক্রবর্তী, কৌশিক সেন, ঋদ্ধি সেন, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়, ঋতব্রত মুখোপাধ্যায় সহ এক ঝাঁক তারকা। যুক্ত হয় পিয়া চক্রবর্তীর স্বেচ্ছ্বাসেবী সংস্থা ‘হেডস’-ও। সবার মিলিত উদ্যোগেই অতিমারি রুখতে জন্ম ‘সিটিজেন্স রেসপন্স’-এর। কন্দর্পপুর ওয়েলফেয়ার সোসাইটির সঙ্গে সংগঠন যৌথ ভাবে খোলে অস্থায়ী অতিমারি ত্রাণ শিবির। যেখানে হাসপাতালে শয্যা না পাওয়া পর্যন্ত রোগীদের ওষুধ, অক্সিজেন, খাবার দেওয়া হচ্ছে।

ভিডিয়োয় ঋদ্ধি-সুরঙ্গনা-ঋতব্রত জানিয়েছেন, পাটুলিতে ৭ শয্যাবিশিষ্ট ত্রাণ শিবির খোলার পরেই ‘সিটিজেন্স রেসপন্স’ দমকল মন্ত্রী সুজিত বোসের সহায়তায় দমদম পার্কে ১০ শয্যাবিশিষ্ট আরও একটি শিবির খুলেছে। চিকিৎসক পুণ্যব্রত গুণের নেতৃত্বে ইতিমধ্যেই অস্থায়ী শিবিরের পরিষেবা পেয়েছেন ১২ জন কোভিড আক্রান্ত। কৌশিক সেন জানিয়েছেন, খুব শিগগিরিই ব্রহ্মপুরে খোলা হবে আরও একটি শাখা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Actor parambrata chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE