Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Brad Pitt

অ্যাঞ্জেলিনার নিশানায় বিচারক

অ্যাঞ্জেলিনা চেয়েছিলেন প্রাইমারি ফিজ়িক্যাল কাস্টডি অর্থাৎ সন্তানরা বেশির ভাগ সময় তাঁর সঙ্গে থাকবেন।

ব্র্যাড-অ্যাঞ্জেলিনা।

ব্র্যাড-অ্যাঞ্জেলিনা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ০৭:১২
Share: Save:

সন্তানদের কাস্টডি সংক্রান্ত আইনি জটিলতা এখনও বহাল অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের। সম্প্রতি বিচারক জন ওডারকার্কের বিরুদ্ধে অ্যাঞ্জেলিনা অভিযোগ এনেছেন, তাঁর সন্তানদের নিরাপত্তা ও ভাল থাকার জন্য প্রয়োজনীয় প্রমাণ-সাক্ষ্য শুনতে অস্বীকার করেছেন ওই বিচারক। ওই সাক্ষ্য-প্রমাণে কী ধরনের নথি ছিল, তা অবশ্য প্রকাশ করা হয়নি।

অভিনেত্রীর আরও অভিযোগ, ওই বিচারক ক্যালিফর্নিয়া কোর্টের কোডও মানেননি। সেই কোড অনুযায়ী, এমন কোনও ব্যক্তির হাতে সন্তানের অভিভাবকত্বের দায়িত্ব দেওয়া যাবে না, যার গার্হস্থ হিংসার ইতিহাস রয়েছে। ব্র্যাডের বিরুদ্ধে এমন অভিযোগ অ্যাঞ্জেলিনা আনলেও, তা প্রমাণ করা যায়নি। এ ছাড়া ১৪ বছরের ঊর্ধ্বে কোনও সন্তানের ব্যক্তিগত ইচ্ছে-অনিচ্ছে ওই কোড অনুযায়ী আদালতের শোনার কথা। ব্র্যাড ও অ্যাঞ্জেলিনার তিন সন্তান (প্যাক্স, জ়াহারা ও শিলো) এখন টিনএজার। কিন্তু তাদের কাউকে সেই সুযোগ দেওয়া হয়নি।

অ্যাঞ্জেলিনার অভিযোগের বিরুদ্ধে ব্র্যাডের আইনজীবী বলেছেন, ‘‘গত ছ’মাস ধরে ওডারকার্ক স্বচ্ছতার সঙ্গে সব সাক্ষ্য-প্রমাণ পর্যালোচনা করেছেন, বিশেষজ্ঞ এবং সাক্ষীদের বয়ান শুনেছেন।’’ তবে এই আইনি টানাপড়েনে এখনও অবধি স্পষ্ট নয়, ব্র্যাঞ্জেলিনার সন্তানদের দায়িত্ব কাকে দেওয়া হতে পারে। এর আগে ব্র্যাড যৌথ অভিভাবকত্বের আর্জি জানিয়েছিলেন। কিন্তু অ্যাঞ্জেলিনা চেয়েছিলেন প্রাইমারি ফিজ়িক্যাল কাস্টডি অর্থাৎ সন্তানরা বেশির ভাগ সময় তাঁর সঙ্গে থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brad Pitt angelina jolie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE