Advertisement
০১ মে ২০২৪
daljeet kaur khangura

প্রয়াত পঞ্জাবি সিনেমার ‘হেমা মালিনী’! অভিনেত্রীর বাংলার সঙ্গে যোগ ছিল গভীর

প্রয়াত পঞ্জাবি সিনেমার হেমা মালিনী অভিনেত্রী দলজিৎ কৌর। পঞ্জাবি ছবির পাশাপাশি হিন্দি ছবিতেও কাজ করেছেন। ঋষি কপূর থেকে ধর্মেন্দ্র, অনেকেরই নায়িকা ছিলেন দলজিৎ।

প্রয়াত পঞ্জাবি ছবির অভিনেত্রী দলজিৎ কৌর।

প্রয়াত পঞ্জাবি ছবির অভিনেত্রী দলজিৎ কৌর। ফাইল-চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ১৬:৩৪
Share: Save:

প্রয়াত পঞ্জাবি ছবির জনপ্রিয় অভিনেত্রী দলজিৎ কৌর খনগুরা। তাঁর সৌন্দর্যের তুলনা করা হত হেমা মালিনীর সঙ্গে। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৬৯। বাংলার সঙ্গে ছিল তাঁর গভীর যোগ। কারণ অভিনেত্রী দলজিৎ কৌরের ছোটবেলাটা কেটেছে শিলিগুড়িতে। বৃহস্পতিবার সকালে লুধিয়ানায় নিজের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন অভিনেত্রী। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ পঞ্জাবি সিনেমা। শোকপ্রকাশ করেছেন জনপ্রিয় গায়ক মিকা সিংহ।

ছোটবেলাটা শিলিগুড়িতে কাটলেও অভিনেত্রী স্নাতক স্তরে পড়াশোনা করেন দিল্লি লেডি শ্রীরাম কলেজ থেকে। তার পর পুণের এফটিআইআই থেকে অভিনয়ের প্রশিক্ষণ নেন। তাঁর অভিনেত্রী হিসেবে প্রথম অভিষেক হয় রাজকুমার হিরানি পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের ছবি ‘বোঙ্গা’-তে। প্রায় দু’শকের বেশি সময় ধরে পঞ্জাবি চলচ্চিত্র জগতে কাজ করেছেন দলজিৎ কৌর। শুধু পঞ্জাবি সিনেমা নয়, হিন্দি সিনেমাতেও কাজ করেছেন তিনি। ধর্মেন্দ্র, ঋষি কপূরের সঙ্গে এক ছবিতে কাজ করেছেন প্রয়াত অভিনেত্রী। তাঁর করা হিন্দি ছবিগুলি হল ‘ডাকাত’, ‘জিনে নহি দুঙ্গা’, ‘ধন-দৌলত’। শুধু তাই নয়, পঞ্জাবের বর্তমান মুখ্যমন্ত্রী ভগওয়ান্ত মানের অভিনেত্রী হিসেবে কাজ করেছেন দলজিৎ কৌর। যদিও সেই ছবি এখনও মুক্তি পায়নি। ৭০টিরও বেশি পঞ্জাবি ছবিতে কাজ করেছেন দলজিৎ। যার মধ্যে ‘দাজ’, ‘পটোলা’, ‘কি বানু দুনিয়া দা’-র মতো একাধিক হিট ছবি রয়েছে।

অভিনয়ের পাশপাশি হকি ও কবাডিতে জাতীয় খেলোয়াড় ছিলেন। তাঁর শেষ ছবি ২০০২ সালে। বেশ কয়েক দিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন। এক পথ দুর্ঘটনায় স্বামীর মৃত্যুর পর থেকে একাকিত্বে ভুগতে থাকেন দলজিৎ। অভিনেত্রীর শেষকৃত্য হবে তাঁর গ্রামের বাড়িতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Actress Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE