×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

অভিনয়ের পাশাপাশি কোন নেশা ধরে রেখেছেন ‘জয়ী’?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ ডিসেম্বর ২০১৮ ১৩:৪৮
জয়ী সিরিয়ালের একটি দৃশ্য।

জয়ী সিরিয়ালের একটি দৃশ্য।

ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে কাজের চাপে অভিনেতারা অনেক শখের বিষয় ত্যাগ করতে বাধ্য হন। কাজের এত চাপ থাকে যে ছুটি পাওয়া অসম্ভব হয়ে ওঠে। সাধারণত সপ্তাহের প্রত্যেকদিনই শুটিং থাকার কারণে বিরতি পাওয়ার প্রশ্নই ওঠে না। এই ব্যস্ততার মধ্যেও অনেকে অভিনয়ের পাশাপাশি নেশার বিষয়ও চালিয়ে যান।

তেমনই একজন ‘জয়ী’ ধারাবাহিকের মুখ্য নারী চরিত্র জয়ী। তিনি ছোটবেলা থেকেই নাচের ভক্ত। শুধু ভক্ত নন, রীতিমতো নাচ শিখেছেন। অভিনেত্রীর কথায়, ‘‘আমি আট বছর বয়স থেকে কত্থক শিখি। শঙ্কর রক্ষিত এবং অঙ্গনা জোয়ারদার আমার নাচের গুরু। আমি এখনো কত্থক প্র্যাকটিস করি। পারফর্মও করি। এ বার কত্থকের ফিফথ ইয়ারের পরীক্ষা দেব। আমার মা-বাবার আগ্রহেই ছোট থেকেই কত্থকের তালিম নিতে শুরু করি। অত ছোটবেলায় কারও পক্ষে সিদ্ধান্ত নেওয়া তো সম্ভব নয় যে সে ভবিষ্যতে কী করবে? তাই বাড়ির বড়রা সিদ্ধান্ত নেবেন সেটাই স্বাভাবিক। আমার কত্থক শেখার বিষয়ে অভিভাবকরা ঠিক সিদ্ধান্তই নিয়েছিলেন।’’

অভিনেত্রী জানিয়েছেন, এখনও সময় পেলে পারফর্মও করেন তিনি। অভিনয়ের ক্ষেত্রেও নাচ খুবই সাহায্য করে বলে মত তাঁর। ‘‘ক্ল্যাসিক্যাল ডান্সে এক্সপ্রেশন খুবই গুরুত্বপূর্ণ বিষয়। মুখের এক্সপ্রেশন, বডি ল্যাংগোয়েজ সবেতেই কত্থক আমার সঙ্গে থাকে। এটা আমার একটা অ্যাডভান্টেজ’’ বললেন তিনি।

Advertisement
Advertisement