Advertisement
০৫ মে ২০২৪
Deepika Padukone

শাহরুখের সঙ্গে নয়, অন্য এক ‘তারকা’র সঙ্গে ছবি করতে চেয়েছিলেন দীপিকা! তিনি কে, জানেন?

২০০৭ সালে ফারহা খান পরিচালিত ছবি ‘ওম শান্তি ওম’-এর মাধ্যমে বলিউডে পা রাখেন দীপিকা পাড়ুকোন। প্রথম ছবিতে শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধেছিলেন দীপিকা।

Deepika Padukone once desperately wanted to sign a film opposite Himesh Reshammiya

শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৯:১২
Share: Save:

২০০৭ সালে নভেম্বর মাস। দীপাবলির মরসুমে মুক্তি পেয়েছিল ফারহা খান পরিচালিত ছবি। সেই ছবিতে নায়কের ভূমিকায় ছিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। তাঁর বিপরীতে ছিলেন নবাগতা এক অভিনেত্রী। তাঁর নাম দীপিকা পাড়ুকোন। ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ দীপিকার। প্রথম ছবিতেই শাহরুখের সঙ্গে জুটি বাঁধার সুযোগ পেয়েছিলেন অভিনেত্রী। তার পরে আর পিছনে তাকাতে হয়নি দীপিকাকে। ‘লভ আজ কাল’, ‘ককটেল’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘তামাশা’-র মতো ছবিতে কাজ করে বলিউডে নিজের জমি শক্ত করেছেন দীপিকা। পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’, ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এও প্রশংসিত হয়েছে তাঁর কাজ। পাশাপাশি, শাহরুখের সঙ্গেও কাজ করেছেন ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘পাঠান’-এর মতো ছবিতে। হালের ‘জওয়ান’ ছবিতেও শাহরুখের বিপরীতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছে তাঁকে। তাঁকে নিজের ছবির জন্য ‘লাকি চার্ম’ বলে মনে করেন শাহরুখ। দীপিকা ছবিতে থাকলেই নাকি ছবি বক্স অফিসে সুপারহিট, বিশ্বাস বাদশার! অথচ শাহরুখ নন, দীপিকার স্বপ্নের নায়ক অন্য। সেই ‘তারকা’র সঙ্গেই নাকি হিন্দি ছবিতে কাজ করতে চেয়েছিলেন অভিনেত্রী। তিনি কে, জানেন?

দীপিকার সেই স্বপ্নের নায়ক হলেন গায়ক হিমেশ রেশমিয়া। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল তাঁর গানের অ্যালবাম ‘আপ কা সুরুর’। সেই অ্যালবামের একটি মিউজ়িক ভিডিয়োয় কাজ করেছিলেন দীপিকা। সেই প্রথম ক্যামেরার সামনে শুটিং করার অভিজ্ঞতা হয় দীপিকার। হিমেশের গানের অনুরাগী তো ছিলেনই তিনি। পাশাপাশি, হিমেশের সঙ্গে ওই মিউজ়িক ভিডিয়োয় কাজ করে এতই খুশি হয়েছিলেন দীপিকা, যে তাঁর সঙ্গে হিন্দি ছবিতে কাজ করতেও উৎসুক হয়ে পড়েছিলেন অভিনেত্রী। এমনকি, হিমেশের জাদুতেই নাকি নিজের গড়া নিয়ম ভেঙে মিউজ়িক ভিডিয়োয় কাজ করেছিলেন দীপিকা।

মিউজ়িক ভিডিয়োয় অভিনয়ের সুযোগ দেওয়ার জন্য হিমেশের কাছে এখনও কৃতজ্ঞ দীপিকা। এক অনুষ্ঠানে এসে অভিনেত্রী বলেন, ‘‘যখন আমাকে ওই মিউজ়িক ভিডিয়োয় জন্য নির্বাচন করা হয়েছিল, আমি তখন শুটিং সম্পর্কে কিছুই জানতাম না। আমি তার আগে কখনও কোনও ছবির সেটে যাইনি, আমি জানি না কী ভাবে মিউজ়িক ভিডিয়োয় শুটিং হয়। আমি আজ যা কিছু শিখেছি, সব কিছু শুরু ওই মিউজ়িক ভিডিয়ো থেকে।’’ হিমেশকে ধন্যবাদ জানিয়ে দীপিকা বলেন, ‘‘যখন আমাকে কেউ চিনত না, আপনি আমার উপর ভরসা করেছিলেন। আপনাকে ধন্যবাদ, আমাকে সেই সুযোগটা দেওয়ার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE