Advertisement
৩০ মে ২০২৪
Delhi Govt

‘বধাই হো’ থেকে কিছু দৃশ্য বাদ দিতে বলল দিল্লি সরকার

নির্দেশ দেওয়া হয়েছে, দ্রুত এই দৃশ্যগুলি বাদ দেওয়া না হলে ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হবে বলেও।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০১৮ ১৭:০০
Share: Save:

প্রথম সপ্তাহেই হাসি ফুটেছিল পরিচালক-প্রযোজকদের মুখে। কিন্তু, সদ্য মুক্তিপ্রাপ্ত বলিউডি ছবি ‘বধাই হো’-এর পরিচালক, প্রযোজক, অভিনেতাদের সেই হাসিতে কিছুটা হলেও রাশ টানতে চলেছে দিল্লি-সরকার।

সিনেমায় একাধিক বার ধূমপানের দৃশ্য দেখানো এবং একটি তামাকের দোকানের ছবি দেখানোর জন্য ছবির পরিচালক, প্রযোজক, অভিনেতাদের নোটিস পাঠালো আপ সরকারের স্বাস্থ্য দফতর।

রবিবার দিল্লির অতিরিক্ত অধিকর্তা (স্বাস্থ্য) এস কে আরোরা এই নোটিস পাঠানোর বিষয়টি উল্লেখ করে বলেন, ছবিটিতে একাধিক বার ধূমপানের দৃশ্য দেখানো হয়েছে। এমনকি, একটি তামাকের দোকান দেখানো হয়েছে। যেখানে সিগারেটের প্যাকেটের ছবি দেখানো হয়েছে। এটা সিগারেট ও অন্যান্য তামাকজাত দ্রব্য আইনের ৫ নম্বর ধারার পরিপন্থী। সেই জন্য নোটিস পাঠানো হয়েছে।

আরও পড়ুন: ছবিটা বানানোর জন্য বধাই প্রাপ্য

নির্দেশ দেওয়া হয়েছে, দ্রুত এই দৃশ্যগুলি বাদ দেওয়া না হলে ছবির প্রদর্শন বন্ধ করে দেওয়া হবে বলেও।

আরও পড়ুন: ‘নিজের কাজের ধারা বদলাতে চেয়েছিলাম’

ইতিমধ্যেই দর্শকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে ‘বধাই হো’। দিল্লির মধ্যবিত্ত পরিবার। খিটখিটে শাশুড়ি, দুই ছেলে নিয়ে জিতেন্দ্র কৌশিক (গজরাজ রাও) আর তার স্ত্রী প্রিয়ংবদার (নীনা গুপ্ত) নোনতা-মিঠে পরিবার। যে পরিবারের আচরণ আচমকাই তেতো হয়ে যায়, যখন জানা যায় জিতেন্দ্র আর প্রিয়ংবদা বাড়িতে নতুন অতিথি আনতে চলেছেন। সোশ্যাল মিডিয়ায় আধুনিকতার বুলি আউড়ে চলা প্রজন্ম যখন জানতে পারে, মধ্যবয়স্ক বাবা-মা ফের সন্তানধারণ করেছে, তখন তারা বড্ড গোঁড়া হয়ে যায়। চারপাশের তীব্র সমালোচনা অতিক্রম করে কী ভাবে জিতেন্দ্র আর প্রিয়‌ংবদা নতুন অতিথিকে নিয়ে আসে, সেটাই ‘বধাই হো’র গল্প।

এই সাধারণ গল্পই দর্শকদের মনে আসন করে নিতে শুরু করেছে। তারই মধ্যে দিল্লি সরকারের নোটিস কিছুটা হলেও জটিলতা সৃষ্টি করল।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের সমস্ত গসিপ পড়তে চোখ রাখুন আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE