Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Animal OTT Release

আইনি জটিলতা, ওটিটির পর্দায় ‘অ্যানিম্যাল’-এর মুক্তি বিশ বাঁও জলে

২৬ জানুয়ারি ওটিটির পর্দায় ‘অ্যানিম্যাল’-এর মুক্তির পাওয়ার কথা। কিন্তু সেই পথেই কাঁটা হয়ে দাঁড়ালেন ‘কবীর সিংহ’-এর নির্মাতারা

‘অ্যানিম্যাল’-এর ওটিটি মুক্তি কি আদৌ সম্ভব!

‘অ্যানিম্যাল’-এর ওটিটি মুক্তি কি আদৌ সম্ভব! ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৭:৩২
Share: Save:

২০২৩ সালের ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গার ছবি ‘অ্যানিম্যাল’। ‘অর্জুন রেড্ডি’ ও ‘কবীর সিংহ’-এর পরে পরিচালক হিসাবে বঙ্গার এটি তৃতীয় ছবি। আগের দুই ছবিই বাণিজ্যিক দিক থেকে সফল। ‘অর্জুন রেড্ডি’র মাধ্যমে দক্ষিণী বিনোদন জগতে নিজের জমি খুঁজে পেয়েছিলেন বঙ্গা। তার পরে ‘কবীর সিংহ’ ছবির দৌলতে বলিউডেও নিজের পরিচিতি তৈরি করেছেন তিনি। পরিচালক হিসাবে বঙ্গার তৃতীয় ছবি ‘অ্যানিম্যাল’। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই বক্স অফিসে দুরন্ত ব্যবসা করছে রণবীর কপূর অভিনীত এই ছবি। বিশ্বব্যাপী প্রায় ১০০০ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। কথা ছিল ২৬ জানুয়ারি ওটিটির পর্দায় মুক্তি পাবে এই ছবি। কিন্তু এখন তা বিশ বাঁও জলে। ‘অ্যানিম্যাল’-এর ওটিটি মুক্তির পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছেন ‘কবীর সিংহ’-এর নির্মাতারা।

দু’টি ছবির পরিচালক এক, তবে প্রযোজক আলাদা। ‘অ্যানিম্যাল’ এর প্রযোজক টি-সিরিজ়। অন্য দিকে ‘কবীর সিংহ’-এর পরিচালক সিনে ওয়ান স্টুডিও প্রাইভেট লিমিটেড। এ বার ‘অ্যানিম্যাল’ এর ওটিটি রিলিজ়ে স্থগিতাদেশ চেয়ে দিল্লি উচ্চ আদালতে গিয়েছেন ‘কবীর সিংহ’-এর নির্মাতারা। সিনে ওয়ান স্টুডিও প্রাইভেট লিমিটেড মামলা করেছে টি সিরিজ়ের বিরুদ্ধে। দাবি, দু’টি প্রযোজনা সংস্থার মধ্যে একটি চুক্তি হয়। কথা ছিল অ্যানিম্যাল থেকে হওয়া ৩৫ শতাংশ লাভ ভাগাভাগি হবে দুই প্রযোজনা সংস্থার মধ্যে। বক্স অফিসের হিসাবের নিরিখে অ্যানিম্যাল সাম্প্রতিক সময়ের সব থেকে সফল ছবি। বক্স অফিসে এই ছবি যে অর্থ সংগ্রহ করেছে, তার কোনও ভাগাভাগি হয়নি বলেই দাবি সিনে ওয়ান স্টুডিয়োর।

টি সিরিজ়ের ঘনিষ্ঠ সূত্রের দাবি, ছবিটি মুক্তি পেয়েছে মাত্র দেড় মাস হয়েছে। টি-সিরিজ় লাভ-বণ্টন চুক্তি মানতে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু সিনে ওয়ানের এত তাড়া কেন, সেই নিয়ে সন্দিহান তাঁরা। যদিও এই প্রসঙ্গে প্রকাশ্যে কোনও বিবৃতি দেননি টি সিরিজ় কিংবা সিনে ওয়ানের কেউই। এই মামলার আগামী শুনানি হবে বৃহস্পতিবার। আদৌ চলতি মাসেই ওটিটিতে মুক্তি পায় কি না এই ছবি, তা নিয়ে দেখা দিয়েছে ধন্দ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE