Advertisement
০১ মে ২০২৪
Salaar Update

‘জওয়ান’ ঝড় সামলাতে পিছিয়েছে ‘সালার’, তার পরেও ৩৫০ কোটি ঘরে তুলল প্রভাসের ছবি! কী ভাবে?

কথা ছিল আগামী ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে প্রভাসের পরবর্তী ছবি ‘সালার’। মুক্তির মাত্র সপ্তাহ দুয়েক আগে ঘোষণা করা হয়, অনিবার্য কারণবশত পিছিয়ে যাচ্ছে প্রশান্ত নীল পরিচালিত ছবির মুক্তি।

Despite the release getting postponed, Prabhas’ Salaar’s satellite, digital and audio rights reportedly sold for a whopping 350 crores

(বাঁ দিকে ) ‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ‘সালার’ ছবির পোস্টারে প্রভাস (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৮
Share: Save:

পেশাগত জীবনে রীতিমতো ভাটা পড়েছে দক্ষিণী তারকা প্রভাসের। ‘বাহুবলী’-র মতো ছবির মাধ্যমে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছানোর পরেও সেই সাফল্য ধরে রাখতে পারেননি অভিনেতা। ‘সাহো’, ‘রাধে শ্যাম’-এর মতো ফ্লপ ছবির পরে চলতি বছরে বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘আদিপুরুষ’-ও। ফ্লপের হ্যাটট্রিকের পরে এ বার প্রভাসের এক মাত্র ভরসা ‘সালার’। প্রশান্ত নীল পরিচালিত এই ছবির মাধ্যমে বক্স অফিসে প্রত্যাবর্তনের আশা ছিল দক্ষিণী তারকার। সে গুড়ে বালি! ২৮ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা ছিল ‘সালার’-এর। তার মাত্র দু’সপ্তাহ আগে ছবির নির্মাতাদের তরফে ঘোষণা করা হয়, অনিবার্য কারণবশত পিছিয়ে দেওয়া হচ্ছে ‘সালার’-এর মুক্তি। এখনও পর্যন্ত ছবি মুক্তির নতুন তারিখ ঘোষণা করা হয়নি নির্মাতাদের তরফে। তার মধ্যেও ৩৫০ কোটি টাকা ঝুলিতে ভরল প্রভাসের ছবি! কী ভাবে?

খবর, প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার আগে ডিজিটাল প্ল্যাটফর্মে নিজের জায়গা সুরক্ষিত করেছে ‘সালার’। শুধু তাই-ই নয়, প্রভাসের ছবির স্যাটেলাইট এবং গানের স্বত্ব-ও বিক্রি হয়েছে কয়েকশো কোটি টাকায়। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষায় মুক্তি পাওয়ার কথা ‘সালার’-এর। পাঁচটি ভাষায় ডিজিটাল, স্যাটেলাইট এবং গানের স্বত্ব বিক্রি করে মুক্তির আগেই ছবির ঝুলিতে এসেছে প্রায় ৩৫০ কোটি টাকা। খবর, নেটফ্লিক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন প্রভাসের ছবির নির্মাতারা। যদিও প্রেক্ষাগৃহের বদলে ওটিটিতেই সরাসরি মুক্তি পাবে কি না ‘সালার’, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েই গিয়েছে।

কয়েক সপ্তাহ আগে খবর পাওয়া গিয়েছিল, আমেরিকায় মোট ৩৩৭টি জায়গায় মুক্তি পাচ্ছে ‘সালার: পার্ট ওয়ান— সিজ়ফায়ার’। ছবির অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে রোজগার হয়েছিল প্রায় সাড়ে তিন কোটি টাকা। এত আটঘাট বেঁধেও পিছিয়ে গিয়েছে ছবির মুক্তি। এর পর কি প্রভাসের ছবি ঘিরে আর উৎসাহ থাকবে দর্শকের? তা নিয়েই এই মুহূর্তে চলছে জল্পনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE