Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

অনেক প্রথমকে নিয়েই রাজ-দেবের ‘চ্যাম্প’

নিজস্ব সংবাদদাতা
১২ জুন ২০১৭ ১৬:৫০
‘চ্যাম্প’-এর মিউজিক লঞ্চে দেব ও রুক্মিণী।

‘চ্যাম্প’-এর মিউজিক লঞ্চে দেব ও রুক্মিণী।

একইসঙ্গে অনেকেই প্রথম। সফরের সেই প্রথম মাইলফলক আসলে ‘চ্যাম্প’।

কী রকম? রাজ চক্রবর্তী পরিচালিত আসন্ন ওই ছবিতে অনেকেই তাঁদের জীবনের প্রথম কাজটি করেছেন। ইন্ডাস্ট্রিতেই ছিলেন হয়তো। কিন্তু, কোনও কোনও ভাবে ‘চ্যাম্প’-এ এমন ভাবে জুড়েছেন, যেটা তাঁর কেরিয়ারেই প্রথম। রবিবার শহরেরই এক হোটেলে ওই ছবির মিউজিক লঞ্চে হাজির হয়ে সেই কথাটা মনে করিয়ে দিলেন যেন সঙ্গীত পরিচালক জিত্ গঙ্গোপাধ্যায়।

কী ভাবে অনেকেই প্রথম একসঙ্গে? আস্তিন থেকে একের পর এক ‘প্রথম’ তাস বের করা যায়। যেমন—

Advertisement

প্রথম ১: এই ছবিতে দেবের যৌথ দায়িত্ব। নায়ক তো বটেই, পাশাপাশি তিনি প্রযোজক। দেবের প্রোডাকশন হাউসের এটাই প্রথম ছবি।

আরও পড়ুন, দাঙ্গার প্রেক্ষাপটে ভালবাসার গল্প বুনেছে ‘অরণি তখন’

প্রথম ২: এই ছবিতেই ডেবিউ হচ্ছে দেবের বান্ধবী রুক্মিনীর। দীর্ঘ ১০ বছর মডেলিং দুনিয়ার সফল মুখ এ বার এলেন অভিনয়েও।

প্রথম ৩: র‌্যাপ মিউজিকে জনপ্রিয় তারকা রাফতার এই প্রথম বাংলা ছবিতে গান বাঁধলেন, সুর দিলেন, গাইলেনও। ‘দেখো দেখো চ্যাম্প’ গানে তাঁর সঙ্গে গলা মিলিয়েছেন দেবও।

মিউজিক লঞ্চে টিম ‘চ্যাম্প’।



প্রথম ৪: ‘জয়া তোমারই’ গানের মাধ্যমে বাংলায় ডেবিউ হল গায়ক দেব নেগির। জিত্ শেয়ার করছিলেন, ‘‘ওকে পুরো গানটার বাংলা শব্দগুলো হিন্দি হরফে লিখে দিয়েছিলাম।’’ সেই গানের সঙ্গে লাইভ পারফর্মও করলেন দেব-রুক্মিণী।

প্রথম ৫: ইন্ডাস্ট্রিতে নতুন মুখ তুলে আনতে জিতের জুড়ি মেলা ভার। এই ছবিতেও রিয়ালিটি শো-এর দুই প্রতিযোগীকে সুযোগ দিয়েছেন তিনি। এই ছবির টাইটেল ট্র্যাক ‘তু হি হ্যায় চ্যাম্প’ গেয়েছেন রিয়ালিটি শো থেকে উঠে আসা সুপ্রতীপ ভট্টাচার্য। এ ছাড়াও রিয়ালিটি শো থেকে এক খুদে শিল্পী সায়ন বিশ্বাসকে দিয়েও গান গাইয়েছেন জিত্।

অরিজিত্ সিংহের গলায় ‘চ্যাম্প’-এর ‘মওলা রে’ গানটি রবিবারই প্রকাশ করা হয়। ইতিমধ্যেই তা মন কেড়েছে দর্শকদের। তবে ‘চ্যাম্প’-এ রয়েছে আরও একটা চমক। অনুপম রায় একটি গান গেয়েছেন। কিন্তু সেই ‘আমিও চ্যাম্প’ গানটি ছবির প্রোমোশন ছাড়া আর কোথাও ব্যবহার করা হবে না। অনুপমের কথায়, ‘‘প্রথম ফোনটা এসেছিল দেবের কাছ থেকে। প্রযোজক হিসেবে ও আমাকে অ্যাপ্রোচ করেছিল। কিন্তু আমি অবাক হয়েছিলাম। কারণ আমি জানতাম জিত্ মিউজিক ডিরেক্টরের দায়িত্ব সামলাচ্ছেন। ফলে আমার কাজটা কী, সেটা বুঝতে পারিনি। ও সিচুয়েশনটা বলে দিয়েছিল, জীবনযুদ্ধে আমরা প্রত্যেকেই যে চ্যাম্প, সেটা নিয়ে একটা গান থাকবে। সেটা আমার থেকে চেয়েছিল। ওর প্রতি আমার শুভেচ্ছা রইল।’’ দেব জানিয়েছেন, এই গানটার জন্য তিনি অনুপমের কাছে কৃতজ্ঞ। তিনি বললেন, ‘‘অনুপমদা যে এক কথায় এই ছোট্ট কাজটায় রাজি হয়েছেন এতে আমি কৃতজ্ঞ।’’ শ্রীজাত, অনিন্দ্য চট্টোপাধ্যায়, অনুপম রায়, রাজা চন্দ, রাফতার প্রমুখ এ ছবির গান লিখেছেন।

ছবি: অনির্বাণ সাহা।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement