Advertisement
০৩ মে ২০২৪
Dia Mirza

এত ছবিতে ‘না’ বলার পর এ বার সবেই ‘হ্যাঁ’! বছর শেষে দিয়ার অ্যাপয়েন্টমেন্ট ডায়েরি ভর্তি

দিয়ার মতে, বিষয়বস্তু ভাল হলেই কাজ করতে ইচ্ছে করে। শুধুমাত্র একটি ভাল ছবির জন্যই সন্তানদের ছেড়ে দূরে থাকার যন্ত্রণা সহ্য করা যায়।

এর আগে দীর্ঘ দিন ছবির চুক্তিতে যাননি অভিনেত্রী। বলতেন, ‘‘পছন্দের চরিত্রের প্রস্তাব আসেনি।’’

এর আগে দীর্ঘ দিন ছবির চুক্তিতে যাননি অভিনেত্রী। বলতেন, ‘‘পছন্দের চরিত্রের প্রস্তাব আসেনি।’’ ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১২:১৪
Share: Save:

বছর শেষে মন ফুরফুরে দিয়া মির্জ়ার। যেটুকু সুযোগ-সুবিধা পেয়েছেন তা অনেক, মনে করছেন অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে সব কিছুর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করলেন রাষ্ট্রপুঞ্জের পরিবেশ প্রতিনিধি দিয়া। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘ভিড়’-এ।

৪১ বছরের দিয়া বললেন, “আমার ভাগ্য ভাল। যেমন চরিত্রে নিজেকে দেখতে চাই, তেমনই কাজের প্রস্তাব পেয়েছি। পছন্দ মতো ছবির অংশ হতে পেরে আমি কৃতজ্ঞ। চরিত্রের মধ্যে দিয়ে সত্যিকারের অবদান রাখতে পারব। বেশ কিছু গুরুত্বপূর্ণ সংলাপ রয়েছে, যা জীবন বদলে দেওয়ার ক্ষমতা রাখে। আর আমি সব সময় মনে করি, সিনেমা এক শক্তিশালী মাধ্যম, যা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে পারে।”

দিয়ার মতে, বিষয়বস্তু ভাল হলেই কাজ করতে ইচ্ছে করে। শুধুমাত্র একটি ভাল ছবির জন্যই সন্তানদের ছেড়ে দূরে থাকার যন্ত্রণা সহ্য করা যায়। দিয়ার কথায়, “ওরা বড় হয়ে ছবিটা যখন দেখবে, তার মূল্য বুঝতে পারবে।”

‘ভিড়’ ছাড়াও তরুণ দুদেজার নতুন ছবি ‘ধক ধক’-এ রয়েছেন দিয়া। সে ছবির সব চরিত্রই নারী। হাতে রয়েছে আরও একগুচ্ছ কাজের প্রস্তাব, যেগুলির মধ্যে বেশির ভাগই পছন্দ হয়েছে দিয়ার। জানালেন, নতুন বছরও ফলপ্রসূ হতে চলেছে।

‌এর আগে দীর্ঘ দিন ছবির চুক্তিতে যাননি অভিনেত্রী। বলতেন, ‘‘পছন্দের চরিত্রের প্রস্তাব আসেনি।’’ তা হলে হঠাৎ কী ভাবে প্রস্তাব পেতে শুরু করলেন আবার? নিজেই কি সমানে মনে করিয়ে গিয়েছেন? জবাবে দিয়া বলেন, “স্বাভাবিক ভাবেই আসছে এখন। এত দিন ধরে এত কাজে ‘না’ বলেছি, সেটাই ভাল করে আমার পছন্দ-অপছন্দের বার্তা ছড়িয়ে দিয়েছে।’’ এখন ইন্ডাস্ট্রির সবাই জানেন, দিয়া কোন কাজে হ্যাঁ বলতে পারেন। সেই মতো চিত্রনাট্য শেষমেশ অভিনেত্রীর কাছে পৌঁছেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dia Mirza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE