Advertisement
১০ মে ২০২৪
farah khan

Farah Khan-Shakira: শাকিরার ‘হিপস ডোন্ট লাই’ গানে কোরিওগ্রাফি করেছিলেন ফারহা খান! জানতেন?

এ গল্প শুনিয়েছেন ফারহা নিজেই। জানিয়েছেন, ‘ওয়াকা ওয়াকা গার্ল’-এর ইচ্ছেতেই তাঁকে নাচ শিখিয়েছিলেন তিনি।

শাকিরাকে নাচ শিখিয়েছিলেন ফারহা!

শাকিরাকে নাচ শিখিয়েছিলেন ফারহা!

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৭:৫৪
Share: Save:

একের পর এক হিট গান। বলিউডে বরাবরই ‘কামাল’ করে এসেছেন নৃত্য পরিচালক ফারহা খান। তাঁর নাচের তালে পর্দায় ঝড় তুলেছেন তারকারা। নেচে উঠেছেন দর্শকও। কিন্তু জানতেন কি এই ফারহার কোরিওগ্রাফিতেই নেচেছেন স্বয়ং শাকিরাও? তাঁর অন্যতম জনপ্রিয় গান ‘হিপস ডোন্ট লাই’-এর জন্য তিনি নাচ শিখেছিলেন বলিউডের খ্যাতনামী নৃত্য পরিচালকের কাছে!

এক অনুষ্ঠানে সঞ্চালক কপিল শর্মার কাছে এ গল্প শুনিয়েছেন ফারহা নিজেই। জানিয়েছেন, ‘ওয়াকা ওয়াকা গার্ল’-এর ইচ্ছেতেই তাঁকে নাচ শিখিয়েছিলেন তিনি।

২০০৫ সালে মুক্তি পায় শাকিরার ‘হিপস ডোন্ট লাই’। ভিডিয়োর পর্দা থেকে মঞ্চ— এই গানে সর্বত্রই আগুন ছড়িয়েছিল কলম্বিয়ান গায়িকার দুর্দান্ত নাচ। শ্রোতা-দর্শকের মুখে মুখে ফেরা গানটিরই একটি বলিউডি সংস্করণ করতে চেয়েছিলেন শাকিরা স্বয়ং। তখনই ডাক পড়ে ফারহার।

ফারহার কথায়, “শাকিরা ‘হিপস ডোন্ট লাই’ গানটি বলিউডি ধাঁচে পারফর্ম করতে চেয়েছিলেন। তাই ২০০৬ সালে আমাকে ওই দেশ থেকে ডাক পাঠানো হয়। তখনই নিউ ইয়র্কে গিয়ে ওঁকে নাচ শিখিয়েছিলাম।”

মুক্তির পর থেকেই তুমুল জনপ্রিয় হয়েছিল ‘হিপস ডোন্ট লাই’। ১৮টি দেশে রেটিং তালিকায় শীর্ষস্থান দীর্ঘদিন দখলে রাখে এই গানটি। আর আগুন-ঝরা নাচে, শাকিরার লাস্যের মাদকতায় বুঁদ হয় গোটা বিশ্ব। কে জানত, সেই গানের সঙ্গেই জড়িয়ে আছে বলিউডও!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

farah khan shakira Choreographer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE