Advertisement
২৯ মে ২০২৪
Dilip Kumar Property

দিলীপ কুমারের পালি হিলের বাংলো ভেঙে তৈরি হচ্ছে ৯০০ কোটির আবাসন

দীর্ঘ দিন ধরেই আইনি জটিলতা চলছিল দিলীপ কুমারের পালি হিলের বাংলোটি নিয়ে। এ বার ভাঙা হচ্ছে সেই বাংলো।

Dilip kumar bungalow to be demolished to build 11 story luxury residential building

দিলীপ কুমার-সায়রা বানু । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৪:৫১
Share: Save:

বছর দুয়েক হল প্রয়াত হয়েছেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার। তাঁর মৃত্যুর দু’বছরের মধ্যে ভাঙা পড়তে চলেছে অভিনেতা পালি হিলের বাংলো। প্রায় ১.৭৫ লক্ষ বর্গ ফুট এলাকা নিয়ে অবস্থিত এই বাংলো ভেঙে নির্মাণ করা হবে চোখ ধাঁধানো বহুতল। মোট ১১টি তলা থাকবে এই বহুতলে। যার নীচের তলায় দিলীপ কুমারের নামে একটি সংগ্রহশালাও তৈরি হবে। যেখানে অভিনেতার ব্যবহৃত পোশাক-সহ থাকবে বহু দুর্মূল্য ছবিও। সংগ্রহশালায় আগত অতিথিদের জন্য আলাদা প্রবেশদ্বারও থাকছে।

দীর্ঘ দিন ধরেই অভিনেতার এই পালি হালির বাংলোটি নিয়ে আইনি জটিলতা চলছিল। লিজ় সংক্রান্ত মামলা নিয়ে ঝামেলায় জড়ান অভিনেতার স্ত্রী। এই বাংলো বেআইনি ভাবে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে সায়রা বানু ২৫০ কোটি টাকার মানহানির মামলা করেন বিল্ডিং নির্মাতা সমীর এন ভোজয়ানির নামে । ১৯৫৪ সালে মুম্বইয়ের অভিজাত পালি হিল এলাকায় বাংলোটি তৈরি করেছিলেন দিলীপ কুমার। তখন জমির দাম ছিল ১.৪ লক্ষ টাকা। তবে এখন আইনি জটিলতা মিটতেই সেই জমি কিনে বহুতল করছে অন্য এক রিয়্যাল এস্টেট সংস্থা। কয়েকশো কোটি টাকায় বিক্রি হল এই জমি। একটা সময় মুম্বইয়ে দর্শনীয় স্থানগুলির মধ্যে অন্যতম ছিল অভিনেতার এই বাংলো। ভাঙা পড়ল ভারতীয় সিনেমার অন্যতম সুপারস্টারের বাসভবন। ২০২৭ সালের মধ্যে সম্পন্ন হবে আবাসন তৈরির কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Kumar Saira Banu Dilip Kumar Property
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE