Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ram Mandir Inauguration

অযোধ্যার মাটিতে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’, স্বপ্নপূরণের পরেও কেন ‘সীতা’র চোখে জল?

গত ২২ জানুয়ারি অযোধ্যায় উদ্বোধন হয়েছে নবনির্মিত রামমন্দিরের। হাজার হাজার ভক্তের সামনে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Dipika Chikhlia.

রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে হাজির ছিলেন দীপিকা চিখলিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১৪:৪১
Share: Save:

গত সোমবার ‘মহোৎসব’ উপলক্ষে সেজে উঠেছিল অযোধ্যা। জাঁকজমকের মধ্য দিয়ে গত ২২ জানুয়ারি রামমন্দিরের ‘প্রাণপ্রতিষ্ঠা’ হয়েছে রামলালার। সেই ঐতিহাসিক অনুষ্ঠানের সাক্ষী থাকতে দেশের বিভিন্ন প্রান্ত অযোধ্যায় এসে ভিড় জমিয়েছিলেন হাজার হাজার ভক্ত। সঙ্গে হাজির ছিলেন বিনোদন জগতের তাবড় তারকারাও। বলিউড তারকারা তো বটেই, সোমবার অযোধ্যায় উপস্থিত ছিলেন দক্ষিণী বিনোদন জগতের রজনীকান্ত, চিরঞ্জীবী, রাম চরণের মতো তারকারাও। শুধু তাঁরাই নন, ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠান চাক্ষুষ করতে অযোধ্যা এসেছিলেন ছোট পর্দায় ‘রামায়ণ’-এর রাম ও সীতাও। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধনের পরেই কান্নায় ভেঙে পড়লেন টেলিপর্দার সীতা, দীপিকা চিখলিয়া।

রামমন্দিরে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানের সাক্ষী থাকতে পেরে আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন দীপিকা। সেই কারণেই নাকি চোখে জল এসে গিয়েছিল তাঁর। তাঁর মতো হাজার হাজার ভক্ত নাকি রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র মুহূর্তে আবেগতাড়িত হয়ে পড়েছিলেন। সেই আবেগঘন মুহূর্তের একটি ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে। সেই ভিডিয়োতেই চোখের জল মুছতে দেখা গিয়েছে দীপিকাকে। ভিডিয়ো পোস্ট করে মোদী লেখেন, ‘‘২২ জানুয়ারি আমরা অযোধ্যায় যা দেখেছি, তা বহু দিন আমাদের স্মরণে থাকবে।’’ মোদীর পোস্ট করা সেই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেন দীপিকা। সঙ্গে লেখেন, ‘‘ধন্যবাদ মোদীজি, আপনি সত্যিই সর্বার্থে মহান। আপনাকে প্রধানমন্ত্রী হিসাবে পেয়ে আমরা ধন্য।’’

অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের দিন কয়েক আগে ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়েছিলেন দীপিকা। সেই সময় মোদীর কাছে আর্জি জানিয়ে দীপিকা বলেন, ‘‘আমি সব সময় ভেবে এসেছি, রামচন্দ্রের মূর্তির পাশে সীতা সর্বদা বিদ্যমান। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আমার অনুরোধ, অযোধ্যায় রামের সঙ্গে যেন সীতার মূর্তিও স্থাপন করা হয়।’’ পাশাপাশি, দীপিকা বলেন, ‘‘একসঙ্গে দু’জনের মূর্তি স্থাপিত হলে দেশের মহিলারা খুশি হবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE