Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘ভুতু’, ‘পটলকুমার গানওয়ালা’, ‘শ্রীময়ী’র পর বলিউডের নজরে ‘কুসুমদোলা’?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ অগস্ট ২০২০ ১৯:১৭
‘কুসুমদোলা’ ধারাবাহিকের একটি দৃশ্য। ছবি- ফেসবুক।

‘কুসুমদোলা’ ধারাবাহিকের একটি দৃশ্য। ছবি- ফেসবুক।

বলিউডে উলটপুরাণ। ছয় থেকে আটের দশকে ছড়ি ঘোরাত বাংলা ছবি। একুশে এসে সেই জায়গা দখল করে বাংলা ধারাবাহিক। ইতিমধ্যেই বলিউডেও রমরমিয়ে চলছে ‘মা’, ‘ভুতু’, ‘পটলকুমার গানওয়ালা’, ‘শ্রীময়ী’র হিন্দি রিমেক।

টেলিপাড়ার খবর, সেই পথেই নাকি হাঁটতে চলেছে আরও একটি মেগা, ‘কুসুমদোলা’। ধারাবাহিকে অভিনয় করেছিলেন ঋষি কৌশিক, মধুমিতা সরকার, অপরাজিতা ঘোষ দাস। সেই কাজে সরাসরি যুক্ত থাকবেন পরিচালক-প্রযোজক-চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়। যাঁর সৃষ্ট ‘শ্রীময়ী’ (হিন্দি ধারবাহিকে অনুপমা) চরিত্রে অভিনয় করে শোরগোল ফেলে দিয়েছেন মিঠুন চক্রবর্তীর বড় বৌমা মদালসা শর্মা।

লীনা বললেন, ‘‘ইষ্টিকুটুম’ আর ‘বিন্নি ধানের খই’ রিমেক হয়েছিল। সেগুলোর সঙ্গে আমি যুক্ত ছিলাম না। ‘শ্রীময়ী’র হিন্দি 'অনুপমা' থেকেই ক্রিয়েটিভ কনসালটেন্ট হিসেবে কাজ শুরু করেছি। ‘কুসুমদোলা’-তেও একই ভূমিকায়।’’

Advertisement

আরও পড়ুন- গাঁজার নেশা ছিল সুশান্তের! মৃত্যুর দিন সেই প্যাকেট ছিল ফাঁকা, পরিচারকের বক্তব্যে বাড়ছে রহস্য

আরও পড়ুন- অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি মহেশ ভট্ট? সোশ্যাল মিডিয়া তোলপাড়

হিন্দির স্বাদ আনতে গল্পের কতটা কী বদলাচ্ছে? যে মেয়ে বাংলা ধারাবাহিকে অ্যাড এজেন্সিতে কাজ করে, হিন্দিতে সে-ই হয়তো ব্লগার। চরিত্রকে সর্বজনীন এবং আধুনিক করে তুলতে এরকমই কিছু প্রাথমিক বদল আনা হয়। বাকি সব একই থাকে। ‘‘এই জন্যেই আমি ক্রিয়েটিভ কনসালটেন্ট। যাতে মূল সুর এক রেখে বদল এনে ধারাবাহিককে আরও সমৃদ্ধ করতে পারি’’, উত্তর লীনার।

আরও পড়ুন

Advertisement