Advertisement
০২ মে ২০২৪
Pathaan Shows

তুঙ্গে ‘পাঠান’ উন্মাদনা, এ বার মধ্যরাতেও ছবি দেখার ব্যবস্থা

শেষ জানুয়ারিতে ‘পাঠান’ ঝড়। সামাল দিতে হিমশিম খাচ্ছে প্রেক্ষাগৃহগুলি। দর্শকের চাহিদা মেটাতে এ বার মধ্যরাতেও শোয়ের ব্যবস্থা।

দর্শকের চাহিদা মাথায় রেখে এ বার মধ্যরাতেও ‘পাঠান’-এর শো।

দর্শকের চাহিদা মাথায় রেখে এ বার মধ্যরাতেও ‘পাঠান’-এর শো। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৩:০৩
Share: Save:

বছরের প্রথম ব্লকবাস্টার। ছবি মুক্তির প্রথম দিনেই দর্শকের উন্মাদনা দেখেই পরিষ্কার, এই খেতাব মোটেই বাড়াবাড়ি নয়। বরং সময় যত এগোচ্ছে, শাহরুখ খানের ‘পাঠান’ নিয়ে উত্তেজনা আরও বাড়ছে বই কমছে না। অগ্রিম টিকিট বুকিংয়ের সময় চালু করা হয়েছিল সকাল ৬টা ও ৭টার শো। এ বার দর্শকের চাহিদা মেটাতে মধ্যরাতেও শো চালুর ভাবনা প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষের।

২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। সপ্তাহের মাঝখান, তাতে কুছ পরোয়া নেই। দলে দলে লোক গিয়ে ভিড় জমিয়েছেন প্রেক্ষাগৃহের সামনে— সে সিঙ্গল স্ক্রিন হোক বা মাল্টিপ্লেক্স। চাহিদা এতটাই যে, ছবি মুক্তির দিন তিনেক আগেই থেকে টিকিটের জন্য প্রায় চাতক পাখির মতো অপেক্ষা করে থাকতে হয়েছে দর্শককে। এ বার তাঁদের কথা মাথায় রেখেই রাত সাড়ে ১২টায় ‘পাঠান’-এর শো চালু করার সিদ্ধান্ত নিল ছবির প্রযোজক ‘যশরাজ ফিল্মস’। শুধু মুম্বইয়ে নয়, গোটা দেশে মধ্যরাতের শো চালুর ব্যবস্থা ওয়াইআরএফের।

দীর্ঘ ৪ বছরের অপেক্ষা শেষে রুপোলি পর্দায় ফিরেছেন বলিউডের ‘বাদশা’। দর্শকের উন্মাদনা ও টিকিটের চাহিদা দেখে ছবি মুক্তির প্রথম দিনেই পর্দার সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত নেয় গোটা দেশের একাধিক সিনেমা হল কর্তৃপক্ষ। ২৪ জানুয়ারি পর্যন্ত ভারতে মোট ৫২০০টি পর্দায় ‘পাঠান’ প্রদর্শনের কথা ছিল। বুধবার প্রথম শোয়ের পরে আরও ৩০০টি পর্দা বাড়ানোর সিদ্ধান্ত নেন কর্তৃপক্ষ। সারা ভারতে আপাতত মোট ৫৫০০টি পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। বিদেশে এই সংখ্যাটা ২৫০০। বিশ্বজুড়ে মোট ৮০০০টি পর্দায় প্রদর্শিত হচ্ছে ‘বাদশা’র কামব্যাক।

২০ জানুয়ারি থেকে ছবির অগ্রিম টিকিট বুকিং শুরু হওয়ার পরেই আভাস পাওয়া গিয়েছিল ‘পাঠান’-ঝড়ের। খবর পাওয়া যায়, একশোরও বেশি দেশে মুক্তি পেতে চলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘স্পাই ইউনিভার্স’-এর এই অ্যাকশন থ্রিলার ছবি। শুধু তাই নয়, ‘পাঠান’-এর দৌলতেই ফের তালা খুলছে দেশের বন্ধ হয়ে যাওয়া ২৫টি সিঙ্গল স্ক্রিন। এমনকি, বাদশার ছবি ঘিরে উন্মাদনার ঠেলায় ৫ বছর পরে গেইটি-গ্যালাক্সি দু’জায়গাতেই ‘পাঠান’ প্রদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন প্রেক্ষাগৃহ মালিক মনোজ দেশাই।

অতিমারি ও লকডাউনের পরবর্তী সময়ে বক্স অফিসে প্রায় মুখ থুবড়ে পড়েছিল বলিউড। ওটিটি প্ল্যাটফর্মের রমরমায় চাপা পড়ে গিয়েছিল বড় পর্দার আবেদন। মন্দা আর লোকসানের চোটে তালা পড়েছিল একাধিক প্রেক্ষাগৃহের দরজায়। এমন অবস্থায় দাঁড়িয়ে শাহরুখের ‘পাঠান’ ঘিরে এই উন্মাদনা যে বলিউড ইন্ডাস্ট্রিকে বেশ কিছুটা অক্সিজেন জোগাবে, তা নিয়ে কেনও সন্দেহের অবকাশ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Shah Rukh Khan Bollywood YRF Films
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE