Advertisement
০৬ অক্টোবর ২০২২
Dulquer Salmaan

‘প্যান ইন্ডিয়ান’ ছবি করার মতো ‘বড় তারকা’ হননি, নিজেকে অন্য কোথাও দেখেন, দাবি দুলকের সলমনের

বাজেট দেখে ছবি করেন না দুলকের সলমন। সর্বভারতীয় ছবি করে বিপুল জনপ্রিয়তা চান না। নিজেকে অন্য জায়গায় দেখতে চান অভিনেতা।

দুলকের পরবর্তী ছবি ‘চুপ’ মুক্তির অপেক্ষায়।

দুলকের পরবর্তী ছবি ‘চুপ’ মুক্তির অপেক্ষায়।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২০:০৪
Share: Save:

কয়েক দশক ধরে অভিনয়ের জগতে রয়েছেন দুলকের সলমন। তবে অন্যান্যদের মতো অল্লু অর্জুন, প্রভাস, রামচরণ কিংবা এন টি আর জুনিয়রের মতো বিগ বাজেট ‘প্যান ইন্ডিয়ান’ ছবিতে অভিনয় করতে দেখা যায়নি তাঁকে। এ দিকে তাঁর জনপ্রিয়তা কিন্তু দক্ষিণে সীমাবদ্ধ নেই। মালয়ালম ছবির দর্শক ছাড়াও গোটা দেশের অজস্র মানুষ তাঁকে ভালবাসেন।‘সীতা রামম’-এর বিপুল সাফল্যের পর, সেটিকে হিন্দিতে ডাব করেছেন নির্মাতারা। দুলকের পরবর্তী ছবি ‘চুপ’ মুক্তির অপেক্ষায়। যেহেতু বিভিন্ন ভাষার ছবিতে কাজ করেন দুলকের, তাই সর্বভারতীয় বা প্যান-ইন্ডিয়ান ছবি করার পরিকল্পনা নিয়ে তাঁকে জিজ্ঞাসা করেছিল এক সংবাদমাধ্যম। সম্প্রতি ‘চুপ’-এর প্রচার অনুষ্ঠানে প্রশ্ন রাখা হয়েছিল অভিনেতার কাছে। উত্তরে চমকে দিলেন তিনি।

বললেন, “হয়তো, আমি নিজেকে সেই ধরনের তারকা বলে ভাবি না। বড় ব্যানারে বাণিজ্যিক ছবি করার যোগ্যতা অর্জন করিনি এখনও। নিজে এক জন প্রযোজক হিসাবে এটা ভাল ভাবে জানি। বাজেট না দেখেই আমি সব সময় ছবি বেছেছি।”

এর পর ‘প্যান ইন্ডিয়া’-র ধারণা নিয়েও মুখ খোলেন নায়ক। বলেন, “অনেক প্রস্তাব পাই কিন্তু ও সব প্যান-ইন্ডিয়ার ধারণা বুঝি না। আমি এক মত, যে সব গল্পই সবার জন্য। যেমন আমার সাম্প্রতিক ছবি এক সেনা আধিকারিকের প্রেমের গল্প নিয়ে। আপনি সেই গল্প যে কোনও জায়গায় দাঁড়িয়ে বলতে পারেন। কিন্তু এ ক্ষেত্রে প্যান-ইন্ডিয়া শব্দটির ব্যবহার আমার অদ্ভুত লাগছে।”

ইদানীং চোখ রাঙাচ্ছে ক্রমাগত বাড়তে থাকা বয়কট সংস্কৃতি। বক্স অফিসের সাফল্য যেন অনেকাংশেই নির্ভর করছে এর উপর। এ প্রসঙ্গে দুলকের জানান, দক্ষিণ ভারতে বয়কট প্রবণতা দেখেননি। কেবল বলিউডেই এই সংস্কৃতির এত বাড়াবাড়ি।

দুলকেরের দাবি, অমিতাভ বচ্চন এবং রজনীকান্তের মতো তারকার ছবিগুলি সেই হিসাবে সব সময়ই ‘প্যান-ইন্ডিয়ান’ ছিল। তিনি বলেন, “যখন কোনও কিছুর অতিরিক্ত ব্যবহার হয়, আমরা তা শুনতে শুনতে ক্লান্ত হয়ে যাই। এখন আমি এই ‘প্যান-ইন্ডিয়া’ শব্দটি ছাড়া একটিও প্রতিবেদন বা সাক্ষাৎকার দেখি না। আমি মনে করি না, এটা কোনও নতুন ধারণা। অমিতাভ বচ্চন, রজনীকান্ত এবং শাহরুখ খানের মতো তারকাদের ছবি অনেক আগেই স্থান-কাল-ভাষার গণ্ডি ছাড়িয়ে গিয়েছে। তাই জোর করে কোনও ছবিকে ‘প্যান-ইন্ডিয়া’-র তকমা দেওয়া বোকামি।”

আর বাল্কি পরিচালিত ‘চুপ’ মুক্তির অপেক্ষায় দুলকের। সে ছবিতে দুলকের ছাড়াও অভিনয় করেছেন সানি দেওল ও পূজা ভট্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.