Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sajid Khan

যৌন হেনস্থা হয়েছিল! ‘সেক্রেড গেমস’ করতে বারণ করেন, সাজিদ-বিতর্কের মধ্যে বিস্ফোরক এলনাজ়

ছবির কাজ করতে গিয়ে যৌন হেনস্থার মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন এলনাজ় নরৌজি।

সাজিদ খানকে নিয়ে বিতর্কের আবহে মুখ খুললেন ইরানের অভিনেত্রী।

সাজিদ খানকে নিয়ে বিতর্কের আবহে মুখ খুললেন ইরানের অভিনেত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ১১:৫৮
Share: Save:

জনপ্রিয় রিয়্যালিটি শো ‘বিগ বস’-এ অংশ নেওয়ার পর থেকেই পরিচালক সাজিদ খানকে নিয়ে নতুন করে বিতর্ক মাথাচাড়া দিয়েছে বলিপাড়ায়। যৌন হেনস্থায় অভিযুক্ত পরিচালককে কেন ওই শোয়ে জায়গা দেওয়া হল, এ নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়েছে। সাজিদের বিরুদ্ধে সম্প্রতি যৌন হেনস্থার অভিযোগ করেছেন প্রয়াত অভিনেত্রী জিয়া খানের বোন। এমন আবহে বলিপাড়ায় হেনস্থার অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন ‘সেক্রেড গেমস’ খ্যাত ইরানের অভিনেত্রী এলনাজ় নরৌজি।

ছবির কাজ করতে গিয়ে যৌন হেনস্থার মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা প্রসঙ্গে সম্প্রতি এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন এলনাজ়। তিনি বলেছেন, ‘‘মিটু আন্দোলনের আগে প্রায়ই হত (যৌন হেনস্থার ঘটনা)। তার পর থেকে অনেকটা কমেছে। লোকেরা এখন অনেক সতর্ক হয়ে গিয়েছে। হয়তো এখনও হচ্ছে। নতুনদের জন্য খুব খারাপ।’’

এর পর এলনাজ় আরও বলেন, ‘‘আমার খুব খারাপ অভিজ্ঞতা রয়েছে। শুধু তাই নয়, উনি (এক বিখ্যাত পরিচালক) আমায় ‘সেক্রেড গেমস’ করতে বারণ করেছিলেন। পরিবর্তে ওঁর ছবিতে অভিনয়ের কথা বলেছিলেন। আমার মনে হয়েছিল, ওঁর কথা শুনলে ভুল সিদ্ধান্ত নেওয়া হবে। দেখুন ‘সেক্রেড গেমস’ কোথায় নিয়ে গেল আমাকে। আর ওঁর ওই ছবি ফ্লপ করল।’’

তবে কোন পরিচালকের কথা বললেন, সে ব্যাপারে খোলসা করেননি এলনাজ়। কিন্তু সাজিদকে নিয়ে যখন জোর বিতর্ক চলছে, সেই আবহে অভিনেত্রীর এই মন্তব্য আলাদা তাৎপর্য পেয়েছে। লক্ষণীয়, ‘মিটু’ আন্দোলনের সময় পরিচালক বিপুল শাহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছিলেন এলনাজ়। পরে এই মামলায় ছাড়পত্র পান পরিচালক। তবে বর্তমানে বিপুলের প্রসঙ্গেই এই মন্তব্য করেছেন কি না এলনাজ়, তা স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ২০১৮ সালে ‘মিটু’ আন্দোলনের সময় সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছিল। তার জেরে তাঁকে পরিচালক সমিতি থেকে এক বছর বরখাস্ত করা হয়েছিল। এই ঘটনার পর চলতি বছরের ‘বিগ বসে’ সাজিদের প্রতিযোগী হওয়া নিয়ে বিতর্ক শুরু হয়েছে। এ নিয়ে সম্প্রতি কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুরকে চিঠি লিখেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল। যদিও পরিচালক সমিতির তরফে জানানো হয়েছে, ২০১৯ সালের মার্চ মাসে পরিচালকের উপর থেকে সব ধরনের নিষেধাজ্ঞা সরানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sajid Khan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE