Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Elnaaz Norouzi

Elnaaz: গান এবং অভিনেত্রীর আগে ‘আইটেম’ জোড়ার অর্থ কী? শিল্পীর প্রাপ্য সম্মান চান এলনাজ

ক্যামেরার সামনে নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেন এলনাজ। নাচ-গান করছেন বলে সেটা কি অভিনয় নয়? প্রশ্ন তারকার।

‘আইটেম গার্ল’কেও পরিশ্রম করতে হয়: এলনাজ

‘আইটেম গার্ল’কেও পরিশ্রম করতে হয়: এলনাজ

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ২১:০৬
Share: Save:

নাচ-গান হিন্দি ছবির অবিচ্ছেদ্য অঙ্গ বলে মনে করেন অভিনেত্রী এলনাজ নরোওজি। জমাটি গানের তালে মানুষের মন যদি নেচে ওঠে, তাতে ক্ষতি কী? তবে এলনাজের আক্ষেপ একটাই, সেই সব জনপ্রিয় গানে যে অভিনেত্রীদের উপস্থিতি, তাঁদের তকমা হয়ে যায় ‘আইটেম গার্ল’। গানগুলিকেও ‘আইটেম সং’ হিসেবে দেগে দেওয়া হয়। কেন এমন বিচার? তা নিয়ে প্রশ্ন তুললেন ‘সেক্রেড গেমস’-এর অভিনেত্রী।

সম্প্রতি দু’টি বড় বাজেটের ছবিতে নাচতে দেখা গিয়েছে এলনাজকে। নিজের সেই পরিচিতি নিয়ে একটুও কুণ্ঠিত নন তিনি। বরং যা করেছেন, তা তাঁর ভালই লেগেছে বলে জানান। কিন্তু লোকে যখন কেবল তাঁকে ‘আইটেম গার্ল’ হিসেবে চিহ্নিত করতে চায়, তখন খারাপ লাগে অভিনেত্রীর।

এলনাজের কথায়, “এই শব্দগুলোর মানে কী? গান বা অভিনেত্রীদের কেন ‘আইটেম’ তকমা দেওয়া হবে? আমার তো এর প্রতি কোনও বিদ্বেষ নেই। তবে আমি এই ধারণার সঙ্গে সহমত নই। প্রতিটি চলচ্চিত্রই গল্প, গান এবং চরিত্রের সঠিক মিশ্রণে সফল হয়। একটি ছাড়া অন্যটি অচল। বলিউড এ ভাবেই চলে। সুতরাং, এক জন শিল্পী হিসেবে আমার সম্মান প্রাপ্য। আমাকেও ওই দৃশ্যগুলোর জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে। যা-ই করি না কেন, ক্যামেরার সামনে নিজের সেরাটা দিতে হয়।”

তরুণী এলনাজকে শেষ বার দেখা গিয়েছে ‘যুগ যুগ জিয়ো’ এবং ‘রাষ্ট্র কবচ ওম’-এ। তাঁর বিশ্বাস, এক জন অভিনেতার সংগ্রাম কখনওই শেষ হয় না। তিনিও লড়াই চালিয়ে যেতে রাজি। মুম্বই সংবাদমাধ্যমকে এক সাক্ষাৎকারে এলনাজ বলেন, “আমাকে এই জায়গায় পৌঁছতে অনেক সংগ্রাম করতে হয়েছে। আমি এখন পরিচিত মুখ। কিন্তু এমন একটা সময় ছিল, যখন আমার কাছে টাকা ছিল না। অস্তিত্ব টিকিয়ে রাখা কঠিন ছিল। কিন্তু ঈশ্বর সদয় ছিলেন। আমার বন্ধুরা আমার পাশে দাঁড়িয়েছিল। সেই খারাপ দিনগুলো মনে করতে চাই না। সত্যিই কঠিন সময় পার করেছি। আমি শুধু বলতে পারি যে, সংগ্রামটা সেই সব অভিনেতাদের জন্য কঠিন, যাঁদের পরিবারের আর কেউ ছবির জগতে নেই।”

এলনাজকে দ্বৈত চরিত্রেও অভিনয় করতে দেখা গিয়েছে। তার পরেও প্রায়ই অডিশন দিতে যান তিনি। তাঁর মতে, অভিনেত্রী হিসেবে নিজেকে ভাঙচুর করতে হবে। ক্রমাগত অন্বেষণ চালিয়ে যেতে হবে। এবং সে ক্ষেত্রে অডিশনের বিকল্প নেই। বড় তারকারাও এখনও অডিশন দেন। এতে লজ্জার কিছু নেই।আগামী দিনে‘মেড ইন হেভেন ২’ এবং হলিউড ছবি ‘কান্দাহার’-এ জেরার্ড বাটলারের সঙ্গে এলনাজকে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE